• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

এই পানীয় পানে গ্যাস্ট্রিক হবে দূর

  লাইফস্টাইল ডেস্ক

৩০ অক্টোবর ২০১৯, ১৪:২৫
পানীয়
ছবি : ইন্টারনেট

গ্যাস্ট্রিকের সমস্যায় ভোগেন এমন মানুষের সংখ্যা অগণিত। অনেকেই এই সমস্যা সমাধানে চিকিৎসকের পরামর্শ ছাড়াই ওষুধ খেয়ে থাকেন। ফলে অনেকসময় বড় ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে। মূলত, হজম সমস্যার কারণে গ্যাস্ট্রিক হয়ে থাকে। আর এই হজম প্রক্রিয়া সঠিক হলে সহজেই গ্যাস্ট্রিক থেকে মুক্তি পাওয়া যায়। 

মাত্র দুটি উপাদানের সাহায্যে এমন একটি পানীয় বানিয়ে ফেলতে পারেন যা পান করলে গ্যাস্ট্রিকের সমস্যা তো দূর হবেই, সেসঙ্গে বাড়বে হজমশক্তি। এই পানীয় আপনাকে কোষ্ঠকাঠিন্য থেকেও মুক্তি দিবে। চলুন জেনে নেওয়া যাক কীভাবে এই পানীয় তৈরি করবেন- 

যা যা প্রয়োজন- 

পানি- ১/২ লিটার
জিরা- ২ টেবিল চামচ
জোয়ান- ১ টেবিল চামচ।

কীভাবে তৈরি করবেন? 

পানিতে জিরা আর জোয়ান একসঙ্গে মিশিয়ে রেখে দিন সারারাত। সকালে ভালো করে ছেঁকে খালি পেটে পানিটুকু পান করুন। চাইলে সকালে চায়ের বদলে এটি পান করতে পারেন। সেক্ষেত্রে সকালে পানি ছেঁকে গরম করে নিতে হবে। যতক্ষণ না পরিমাণে অর্ধেক হয় ফোটাতে থাকুন। স্বাদ বাড়াতে খানিকটা লেবু, মধুও যোগ করতে পারেন। 

এই পানীয় পানের অভ্যাস করলে কয়েকদিনের মধ্যেই সেরে যাবে হজমজনিত সব সমস্যা আর আপনি থাকবেন গ্যাসট্রিক থেকে দূরে। 

ওডি/এনএম 

স্বাস্থ্য-ভোগান্তি, নতুন পরিচিত অসুস্থতার কথা জানাতে অথবা চিকিৎসকের কাছ থেকে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ পেতেই-মেইলকরুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য সমস্যার পরামর্শ দেবার প্রচেষ্টা থাকবে আমাদের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড