• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বেনজেমা

  ক্রীড়া ডেস্ক

২০ ডিসেম্বর ২০২২, ১৩:০৪
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন বেনজেমা
ফ্রান্সের অভিজ্ঞ ফরোয়ার্ড করিম বেনজেমা (ছবি : ইউরো নিউজ)

শিরোপার খুব কাছে গিয়েও চ্যাম্পিয়ন না হতে পারার পরের দিনই নতুন করে দুঃসংবাদ এলো ফ্রান্স দলের জন্য। আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ালেন ফ্রান্সের অভিজ্ঞ ফরোয়ার্ড করিম বেনজেমা। গতকাল সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন ইতালিয়ান প্রভাবশালী ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

বরাবরের মতো এবারের বিশ্বকাপেও ভাগ্যটা খারাপ ছিল করিম বেনজেমার। বিশ্বকাপ শুরুর দুই দিন আগে চোটের কারণে ছিটকে যান দল থেকে। তবে ফাইনালের আগে তাকে ফিট হিসেবে পাওয়া গেলেও শিরোপার লড়াইয়ে বিবেচনা করা হয়নি ব্যালন ডি’অর জয়ী তারকাকে। এরপরের কাহিনীটা সবার জানা, শিরোপার কাছে গিয়ে দল হেরেছে টাইব্রেকারে। আর পরের দিনই আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ালেন রিয়াল মাদ্রিদের তারকা। 

গুঞ্জন রয়েছে, কোচের সঙ্গে বিরোধের জেরে সরে দাঁড়িয়েছেন বেনজেমা। কারণ পুরোপুরি ফিট থাকলেও দলে নেওয়া হয়নি তার মতো তারকা ফুটবলারকে। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পরোক্ষ প্রতিক্রিয়াও জানিয়েছিলেন বেনজেমা। ফাইনাল নিয়ে তার আগ্রহ নেই লিখে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছিলেন। এরপর দলের ফাইনাল খেলাও মাঠে দেখতে যাননি তিনি।

২০০৭ সালে ইউরোপের দেশ ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক অভিষেক হয় বেনজেমার। এরপর বিশ্বকাপ আয়োজিত হয়েছে মোট পাঁচবার। তবে সেসব বিশ্বকাপের মধ্যে ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ বাদে কোনোটাতেই খেলতে পারেননি তিনি। ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ৯৭ ম্যাচ খেলে ৩৭টি গোল করেছেন ৩৫ বছর বয়সী এ তারকা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড