• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বপ্নের ফাইনাল দিয়ে নামছে কাতার বিশ্বকাপের পর্দা 

  ক্রীড়া ডেস্ক

১৮ ডিসেম্বর ২০২২, ১২:২৯
স্বপ্নের ফাইনাল দিয়ে নামছে কাতার বিশ্বকাপের পর্দা 
কাতার বিশ্বকাপের লোগো (ছবি : আল-জাজিরা)

দেখতে দেখতে শেষ হয়ে এলো দিনগুলো। গ্রেটেস্ট শো অন আর্থ' ফুটবল বিশ্বকাপের পর্দা নামছে আজ রবিবার (১৮ ডিসেম্বর)। মধ্যপ্রাচ্যের ইসলামিক রাষ্ট্র কাতারে মোট ৩২ দল নিয়ে শুরু এই টুর্নামেন্টে টিকে আছে এখন কেবল দুটি দল- আর্জেন্টিনা আর ফ্রান্স। আজ রাতেই এক দল মাতবে শিরোপা জয়ের উল্লাসে, আরেক দল কাঁদবে স্বপ্নভঙ্গের বেদনায়।

লুসাইল স্টেডিয়ামে হবে আর্জেন্টিনা ও ফ্রান্সের মধ্যকার এই বহুল আকাঙ্ক্ষিত শিরোপা লড়াই। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়।

১৯৩০ সালে শুরু হওয়া ফিফা বিশ্বকাপের ২২তম আসরের আয়োজক দেশ কাতার। কাতারের আয়োজক হওয়া নিয়ে আলোচনা যেমন ছিল, ছিল নানামুখী সমালোচনাও। তবে সবকিছু ছাপিয়ে ইতিহাসের অন্যতম সফল এক বিশ্বকাপ শেষ করার পথে মরুর দেশটি।

এবারের বিশ্বকাপে মোট ৩২টি দেশ অংশগ্রহণ করছে। দেশগুলোকে এ থেকে এইচ পর্যন্ত ৮টি গ্রুপে বিভক্ত করা হয়। ২০ নভেম্বর স্বাগতিক কাতার ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে আনুষ্ঠানিকভাবে মাঠে গড়ায় বিশ্বকাপ।

গ্রুপ পর্বের লড়াই শেষে ৩ ডিসেম্বর থেকে শুরু হয় নক-আউট পর্বের ম্যাচ। রাউন্ড অব ১৬ থেকে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল, তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ পার করে ফাইনালের দোরগোড়ায় দাঁড়িয়ে কাতার বিশ্বকাপ। এই ফাইনালে কে হাসবে শেষ হাসি, কার হাতে উঠবে আরাধ্য শিরোপা, সেই প্রশ্নের উত্তর মিলবে আজ রাতেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড