• শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে ক্রীড়া সামগ্রী দিয়ে ঘর সাজালেন নেদারল্যান্ডস ভক্ত

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৩ নভেম্বর ২০২২, ১৪:২৮
বিশ্বকাপে ক্রীড়া সামগ্রী দিয়ে ঘর সাজালেন নেদারল্যান্ডস ভক্ত

গোল বলের ফুটবল খেলা কাতার বিশ্বকাপকে ঘিরে সারাদেশের ফুটবল প্রেমীরা যেখানে আর্জেন্টিনা-ব্রাজিল নিয়ে উন্মাদনায় ব্যস্ত। তাদের ভিড়ে দেখা মিলল নেদারল্যান্ডস দলের এক অন্ধ ভক্তের। নিজের বাসস্থানকে সাজিয়েছেন নেদারল্যান্ডসের সকল ক্রীড়া সামগ্রী দিয়ে। তার নাম মোহাম্মদ বদরুদ্দোজা লস্কর।

৪২ বছর বয়সী মোহাম্মদ বদরুদ্দোজা লস্কর। পেশায় সরকারি প্রথম শ্রেণির একজন কর্মকর্তা তিনি। বর্তমানে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায় একাউন্টস অফিসার হিসেবে কর্মরত আছেন। তবে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ গোদনাইল এনায়েত নগর এলাকার স্থানী বাসিন্দা সে। তার শত ব্যস্ততার মাঝেও ফুটবল খেলাকে মনেপ্রাণে ভালোবাসেন বলেও জানান এ ভক্ত।

তার ভাষ্য মতে- বাল্যকাল থেকে ফুটবলের সাথে পরিচিত তিনি। খেলা বুঝতে শেখা বা উপভোগ করতে পারার অল্প কিছুদিন বাধে ১৯৮৮সালে নেদারল্যান্ডস ফুটবল দলকে দেখেছিলেন ইউরো কাপ জয়ী হতে। তখন সবেমাত্র মাত্র ৮ বছর বয়স ছিল তার।

সেদিন নেদারল্যান্ডসের খেলোয়াড় রুড খুলিতের ইউরো কাপ উঁচিয়ে ধরার দৃশ্য আজোব্দি আবেগ তাড়িত করে তাকে। ঠিক তখন থেকে রুড খুলিত তার প্রিয় খেলোয়াড়ে পরিণত হন।

শুধু রুড খুলিত-ই নন, মার্কো ভ্যান বাস্তেন, ফ্রাংক রাইকার্ড, রোনাল্ড কোয়েম্যান রোনাল্ড ডি বোয়েরদের খেলা বেশ ভাল লাগতো তার।

লস্কর জানান, সর্বশেষ ২০১০ সালে আর জে রোবেন, ভ্যান পার্সি, ওয়েসলি স্লাইডাররা হল্যান্ড দলকে ফাইনালে তুললেও স্পেনের কাছে ১-০ গোলে হারার স্মৃতি ভুলতে পারিনি সে।

এ দিকে সর্বশেষ বিশ্বকাপে বাছাইপর্বে বাদ পড়ে যায় নেদারল্যান্ডস।

ফুটবলে বহুদলের খেলা হওয়ায় স্বত্বেও তার পছন্দ নেদারল্যান্ডস। তাই নিজের মনকে আনন্দিত করার জন্যে প্রিয় দলের সকল ক্রীড়া সামগ্রী সংগ্রহ করে সেটা নিজের ঘরে সাজিয়ে রাখেন তিনি। তার পোশাক-আশাকে ফুটিয়ে তোলেন নেদারল্যান্ডসকে।

লক্ষ্য করে দেখা গেছে, পায়ের জুতা থেকে শুরু করে বাদ যায়নি চাবির রিং-ও। বিভিন্ন বাহারি রঙের জার্সি আর পতাকাতে সাজানো পুরো ঘর। শুধু তাই নয়, ঘরের মধ্যে নিজের হাতে কাপড় দিয়ে তৈরি করেছেন খেলার মাঠও।

চার সদস্যের পরিবার লস্করের। দুটি ছেলে সন্তান আর স্ত্রী নিয়ে বসবাস করেন। তবে নিজে নেদারল্যান্ড করলেও পরিবারের অন্য সদস্যরা ভিন্ন দলের সাপোর্টর। তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস মিলির প্রিয় দল আর্জেন্টিনা।অন্যদিকে ১০ বছরের বড় ছেলে আমির হামজা লস্কর জার্মানি দলের চরম ভক্ত। তবে বয়স কম হওয়ায় ছোট ছেলে আব্দুল্লাহ শাহেদ এখানো দলটা বাছতে পারেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড