• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

এসব কারণেও বিবাহ বিচ্ছেদ হয়!

  ফিচার ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৮
বিবাহ বিচ্ছেদ
ছবি : প্রতীকী

পুরো বিশ্বজুড়েই বাড়ছে বিবাহ বিচ্ছেদের সংখ্যা। পারিবারিক দ্বন্দ্ব, সামাজিক সমস্যা, ব্যক্তিজীবনে অশান্তির মতো নানা কারণেই মূলত ভেঙে যাচ্ছে বৈবাহিক জীবনের সম্পর্ক। কিন্তু কিছু কিছু বিবাহ বিচ্ছেদ অবাক করে দেয় সবাই। মূলত উদ্ভট কারণের জের ধরেই পুরো বিশ্বে কিছু বিবাহ বিচ্ছেদ ঘটে। 

এমন কিছু বিচিত্র বিবাহ বিচ্ছেদের ঘটনাতেই চলুন চোখ বোলানো যাক- 

অতিরিক্ত ভালোবাসায় অতিষ্ঠ! 

এইতো এই বছরের আগস্ট মাসের ঘটনা। সংযুক্ত আরব আমিরাতের এক নারী বিবাহ বিচ্ছেদের আবেদন করেন। স্বামীর নির্যাতন নয়, বরং তার অতিরিক্ত ভালোবাসায় অতিষ্ঠ হয়েই এই আবেদন করেন তিনি! তার অভিযোগ ছিল, বাড়ির সব কাজে স্বামী সাহায্য করে তাকে। কখনো তাদের মধ্যে ঝগড়া বা রাগারাগি হয় না। তিনি স্বামীকে রাগাতে চাইলে সে আরও বেশি যত্ন নেন, উপহার দেন। স্বামীর এই অতিরিক্ত ভালোবাসা সহ্য করতে না পেরে তিনি বিবাহ বিচ্ছেদের আবেদন করেন। 

ম্যাসেজের রিপ্লাই নেই- 

তাইওয়ানের একজন নারী তার স্বামীকে অনেকবার মোবাইলে ম্যাসেজ দেন। কিন্তু স্বামী মেসেজগুলো কোনো উত্তর দেননি। এক পর্যায়ে নিজে হাসপাতালে আছেন বলেও ম্যাসেজ দেন। স্বামী এই ম্যাসেজেরও কোনো উত্তর দেননি। এদিকে ম্যাসেজগুলোর সিন অপশন দেখাচ্ছিল ঠিকই। ব্যস! স্বামীর এত অবহেলা মানতে পারেননি ওই নারী। আর এই কারণে করেন বিবাহ বিচ্ছেদের আবেদন। 

সমুদ্রের জলে উধাও মেকআপ! 

বিয়ের কদিন পর সমুদ্র সৈকতে বেড়াতে যান দুবাইয়ের এক দম্পতি। কিন্তু সমুদ্রস্নানের পরই বেঁকে বসেন স্বামী। স্ত্রীর নামে প্রতারণার অভিযোগ করেন। তার দাবি, পানিতে নামার পরই তার স্ত্রীর মুখ থেকে ওয়াটারপ্রুফ সব মেকআপ ধুয়ে যায়। আর তখনই প্রথমবারের মতো স্ত্রীকে বিনা মেকআপে দেখেন তিনি। আর তাতেই ক্ষেপে গিয়ে ঠুকে দেন বিবাহ বিচ্ছেদের আবেদন। 

ট্রাম্পকে ভোট- 

নির্বাচনের সময় স্বামী ভোট দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। আর তাতেই ক্ষিপ্ত হয়ে ৭৩ বছর বয়সী এক আমেরিকান নারী তার স্বামীর বিরুদ্ধে বিবাহ বিচ্ছেদের আবেদন করেন। 

অতিরিক্ত কথা বলা- 

২০১২ সালের ঘটনা। অদ্ভুত আরেকটি বিবাহ বিচ্ছেদের আবেদন জমা পড়ে সে বছর। স্ত্রীর অভিযোগ, অতিরিক্ত কথা বলেন স্বামী। তার ওপর কোনো কথা গোপন রাখতে পারেন না। নিজের সমস্যা, গোপন কথা সবকিছু নিয়ে আলাপ করতেন বন্ধু-বান্ধব আর পরিবারের সদস্যদের সঙ্গে। 

ফেসবুকে বিয়ের ছবি! 

ফেসবুকে নিজেদের বিয়ের ছবি পোস্ট করার কারণে সৌদি আরবের ব্যক্তি তালাক দেন নববধূকে। ওই কনের ভাই জানান, বিয়ের আগে ঐ বধূ চুক্তিবদ্ধ হন যে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করতে পারবেন না। সেই চুক্তি ভেঙে ছবি পোস্ট করার কারণেই তার স্বামী তাকে তালাক দেন। 

৭০ বছর পর প্রেমের চিঠি! 

একসাথে কাটিয়ে দিয়েছেন ৭০ বছর। এত বছর পর স্বামী একদিন খুঁজে পেলেন স্ত্রীর পুরনো প্রেমের চিঠি। আর তাই ৯৯ বছর বয়সী এক ইতালিয়ান ব্যক্তি বিবাহ বিচ্ছেদের আবেদন করে। স্ত্রী ক্ষমা চাইলেও নিজের সিদ্ধান্তে অটল থাকেন তিনি। তারাই বিশ্বের সবচেয়ে প্রবীণ ডিভোর্স দেওয়া দম্পতি।

কী অদ্ভুত সবকিছু তাই না? এমন কারণেও যে বিবাহ বিচ্ছেদ হতে পারে তা কখনো ভাবনায় ছিল আপনার? 

সূত্র : স্টার ইনসাইডার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড