• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালোবাসা আর শ্রদ্ধায় ভরপুর যে ভিডিও

  সৈয়দ মিজান

২১ মে ২০১৯, ১৪:০৭
মায়ের ভিডিও
ছবি : সংগৃহীত

কয়েকদিন আগে মা দিবস পালিত হলো। সারা বিশ্বেই এ দিনটি পালন করা হয় জন্মদাত্রী মাকে সম্মান জানানোর জন্য। মায়েদের নিয়ে পৃথিবীর প্রতিটি ভাষাতেই আছে গান, কবিতাসহ সৃষ্টিশীল অনেক কিছু। তবু কখনোই যেন ঠিকমতো প্রকাশ পায় না মায়েদের প্রতি ভালোবাসার পরিমাণ। একজন মা সন্তানকে মানুষ হিসেবে গড়ে তুলতে বড় ভূমিকা পালন করেন। মায়ের প্রতি ভালোবাসা জানাতেই গ্রুপ ডট বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের মায়েদের নিয়ে তৈরি করেছেন একটি ভিডিও। লাইফবয় এবং বিডি ক্রিকেট দ্য টাইগার এর অফিসিয়াল ফেসবুক পেজে আপলোড করা এই ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে।

ভিডিওটিতে দেখা যায় বেশ কয়েকজন ক্রিকেটারের মায়ের কাছে তাদের সন্তানকে নিয়ে কিছু বলতে বলা হয়। তাদের জন্মের মুহূর্ত, স্মরণীয় মুহূর্ত , যেমন ছিল সে, জাতীয় দলে প্রথম, খেলা চলাকালীন অনুভূতি নিয়ে মায়েদের কাছে জানতে চাওয়া হয়েছিল। মায়েদের উত্তরগুলো এবং তাদের অভিব্যক্তিগুলো ক্যামেরায় ফুটিয়ে তুলেছে সন্তানের প্রতি মায়ের ভালোবাসাকে।

ভিডিওটি শেয়ার করেছেন অসংখ্য মানুষ। মারজিয়া নাসরিন নামে এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, “ আমার দেখা সেরা একটি ভিডিও এটি। চোখ দিয়ে পানি বের হয়ে গেছে। বিশেষ করে মুশফিকের আম্মুকে দেখার পর কান্না আটকাতে পারিনি।” দৃক আরেফিন নামে একজন ভিডিওটিতে মন্তব্য করে লিখেছেন, “আমি যে এমনটা হতে পারিনি তা বলবো না , তবে মায়ের গর্ভে জন্ম না হলে তো বুঝতাম না পৃথিবীর পথে পথে যিনি আমাদের সবটা বিলীন করে একটা শূন্য যন্ত্রণা নিয়ে সারা জীবন অপেক্ষায় থাকেন তিনি মা। এমন মায়ের জন্ম এ দেশে হয়েছে বলেই আমরা কিছু স্বপ্নবাজ মানুষের চোখে তাকিয়ে স্বপ্ন দেখি। ভালবাসি মা কে ।"

ভিডিওটি দেখা হয়েছে একত্রিশ লক্ষ বারের বেশি। হাজার হাজার শেয়ার আর মন্তব্যে শুধু মায়ের প্রতি ভালোবাসাই প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। ক্রিকেটাররাও পছন্দ করেছেন এই ভিডিওটি। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম সহ বেশ কয়েকজন ক্রিকেটার ভিডিওটি শেয়ার করেছেন নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে। সেখানেও দেখা গেল মায়েদের প্রতি কৃতজ্ঞতা আর ভালোবাসার কথামালারই ছড়াছড়ি।

সাদিয়া তানহা নামের এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, “ সন্তানের প্রতি মায়ের যে কত ভালোবাসা, মা হবার পর আমি তা অনুভব করতে পেরেছি। ভিডিওটা দেখে চোখের পানি ধরে রাখতে পারিনি।”

ভিডিওটির নির্মাতা রুবায়েত মাহমুদের সাথে কথা হলো ভিডিওটি নিয়ে। জানালেন তার অনুভূতির কথা। ভিডিও খুবই কম সময়ে নির্মাণ করতে হয়েছে বলে সূক্ষ্ম একটা কষ্টের সুর বেরিয়ে এলো কথার মাঝে। জানালেন ভিডিও বানানোর ভাবনাটি এসেছে গ্রুপ ডট ক্রিয়েশনের রাশেদ প্রধানের চিন্তা থেকে। একজন ক্রিকেটারকে যে মায়েরা বড় করেছে তাদেরকে উৎসর্গ করে কোন ভিডিও হয়নি। সেই চিন্তা থেকেই তাদের এই কাজটি করার আগ্রহ জন্মায়।

কথা বলতে বলতে রুবায়েত মাহমুদ জানালেন, “আসলে সব মা একই রকম। সব মাই সন্তানের গৌরবের কথা বলতে গিয়ে কেঁদেছেন। নিদেনপক্ষে তাদের চক্ষু ছলছল করেছে। এটি আমাদের অনুপ্রেরণা জুগিয়েছে।”

“তবে মুশফিকুর রহিমের মায়ের সাথে কথা বলে আমাদের টিমের কান্না পেয়ে গেছে সবার। উনি কথা বলতে পারেন না। মুশফিক ভাইয়ের বাবা কথা বুঝিয়ে দিচ্ছিলেন। কিন্তু তিনি অনেক কিছু বলতে চাচ্ছিলেন। সন্তানের সাফল্যে তার উচ্ছ্বাস আর বলতে না পারার বেদনা পুড়িয়েছে আমাদের।” এমনভাবেই বললেন তিনি।

রুবায়েত মাহমুদ জানালেন, “একার দ্বারা এই কাজটি কখনোই করতে পারতাম। পুরো টিমের প্রতি কৃতজ্ঞতা না জানালে অন্যায় হয়ে যাবে।”

মাকে নিয়ে এমন ভিডিও আরও বানানোর ইচ্ছের কথা জানালেন এই পরিচালক। নিজের মায়ের উৎসাহ পেয়েছেন এই ভিডিওটি বানিয়ে। রুবায়েত মাহমুদের মাও ফেসবুকে শেয়ার করেছেন ছেলের বানানো মায়ের প্রতি সম্মান জানানোর ভিডিওটি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড