• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশেষ সম্মাননা পেল বানান আন্দোলন

  তাজবীর সজীব

২১ জানুয়ারি ২০২৪, ১১:০৯
বানান আন্দোলন-এর পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন বানান আন্দোলন-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ওয়াহেদ সবুজ
বানান আন্দোলন-এর পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন বানান আন্দোলন-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ওয়াহেদ সবুজ

বাংলা ভাষা শিক্ষার অন্যতম বৃহৎ অনলাইন প্ল্যাটফরম বানান আন্দোলন অর্জন করেছে বিশেষ সম্মাননা। বাংলা ভাষার সবচাইতে বড়ো ডিজিটাল শব্দ-তথ্যভান্ডার 'বানান আন্দোলন মোবাইল অ্যাপ' তৈরির মাধ্যমে বাংলা ভাষার শুদ্ধাচার বিস্তারে অনবদ্য ভূমিকা পালন করায় এ সম্মাননা পেল প্রতিষ্ঠানটি। বানান আন্দোলন-এর পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন বানান আন্দোলন-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ওয়াহেদ সবুজ।

তিনি বলেন, "রাত-দিন এক করে ত্রিশ জন মানুষ বিনা পারিশ্রমিকে কেবল বাংলা ভাষার প্রতি তাদের ভালোবাসার কারণে বানান আন্দোলন মোবাইল অ্যাপ-এর মতো এমন বিশাল এক কর্মযজ্ঞ সাধন করেছেন। যারা এই কাজে বানান আন্দোলন-এর পাশে থেকেছেন, তাদের সবার প্রতি আমরা কৃতজ্ঞ।" বানান আন্দোলন-এর ভবিষ্যৎ কর্মপরিকল্পনায় এই সম্মাননা অনুপ্রেরণা জোগাবে বলেও তিনি উল্লেখ করেন।

আঞ্চলিক জনপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র অডিটোরিয়ামে একটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরউপনিবেশি তাত্ত্বিক ও বুদ্ধিজীবী ফয়েজ আলম, বহুমাত্রিক লেখক মোশতাক আহমেদ, কবি ও গবেষক ড.সফিকুল ইসলাম-সহ আরও অনেকে। অনুষ্ঠানটি আয়োজন করে বাংলাদেশ বুকওয়ার্ম এসোসিয়েশন ও ই-বুক প্ল্যাটফরম 'শুনবই'।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড