• শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলোকিত মানুষ বিশিষ্ঠ ভাষাবিদ, মিডিয়া ব্যাক্তিত্ব, পাবলিক স্পিকার ও আন্তর্জাতিক উন্নয়ন গবেষক মাসুদ এ খান

  আরাফাত ইয়াসির গালিব আদিব

২৮ নভেম্বর ২০২৩, ১৮:৫৪
আলোকিত মানুষ বিশিষ্ঠ ভাষাবিদ, মিডিয়া ব্যাক্তিত্ব, পাবলিক স্পিকার ও আন্তর্জাতিক উন্নয়ন গবেষক মাসুদ এ খান
আলোকিত মানুষ বিশিষ্ঠ ভাষাবিদ, মিডিয়া ব্যাক্তিত্ব, পাবলিক স্পিকার ও আন্তর্জাতিক উন্নয়ন গবেষক মাসুদ এ খান

বিশিষ্ঠ ভাষাবিদ, মিডিয়া ব্যাক্তিত্ব, পাবলিক স্পিকার, আন্তর্জাতিক উন্নয়ন গবেষক মাসুদ এ খান। গত ২৭শে নভেম্বর আলোর দ্রুতি ছড়ানো ভাষাবিদ প্রফেসর মাসুদ এ খানের জন্মদিনে তার অনুরাগীরা তাকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি এ দিনটি বিশেষ ভাবে পালন করে।

আন্তর্জাতিক উন্নয়ন গবেষক মাসুদ এ খান জাতীয় উন্নয়ন গবেষনা সংস্থা বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও দেশের সর্বপ্রথম প্রাইভেট উদ্যোগে প্রতিষ্ঠিত বহু ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা ল্যাঙ্গুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা, ডিপ্লোম্যাটিক ম্যাগাজিন দ্যা ভয়েজ এর সম্পাদক, অনলাইন পোর্টাল বিবিএফ ওয়ার্ল্ড নিউজ এর প্রধান সম্পাদক । এছাড়াও ইংরেজি দৈনিক দ্যা ডেইলি পিপলস টাইমের প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশনের কূটনৈতিক উপদেষ্টা এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এ্যাসোসিয়েশন এর আজীবন সদস্য, রোটারি ইন্টারন্যানাল এর সদস্য ও একজন পল হেরিস ফেলো । তিনি ইতালী বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টারের প্রতিষতাতা প্রেসিডেন্ট ও বিবিএফ গ্লোবাল এর গ্লোবাল চেয়ারপার্সন । তিনি বরিশাল বিভাগ উন্নয়ন ফোরামের প্রতিষ্টাতা মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন ।

মিডিয়া ব্যাক্তিত্ব প্রফেসর মাসুদ এ খান একুশে টিভি, আরটিভি, বাংলাদেশ টেলিভিশন, এশিয়ান টেলিভিশনের ডিপ্লোম্যাটিক টকশোর সফল উপস্থাপক হিসেবে দায়িত্ব পালন করছেন । বর্তমানে মাইটিভিতে বাংলাদেশর ভাবমূর্তী উন্নয়ন মূলক একমাত্র অনুষ্ঠান ব্র্যান্ডিং বাংলাদেশের পরিকল্পনাকারী ও উপস্থাপক যা কিনা বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি উন্নয়নে দেশে ও বেদেশে বিশেষ ভূমিকা রেখে চলেছে । ভাষাবিদ মাসুদ এ খান বরিশাল বিভাগের অন্তর্গত ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার নাচনমহল গ্রামেরে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন ।

প্রফেসর খান ব্যাক্তিগতভাবে দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক এবং তিনি এখন পরিবার সহ কানাডা তে অবস্থাসন করছেন । প্রফেসর মাসুদ বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি সারা বিশ্বে পৌঁছে দেয়ার জন্য নিবেদিত প্রাণ একজন ব্যক্তিত্ব ! তিনি সকলের কাছে দোয়া প্রার্থী যাতে তিনি দেশ ও মানুষের কল্যানে নিজেকে উৎসর্গ করতে পারেন ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড