• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরটি আন্ডার ফরটি স্মার্ট বাংলাদেশ আইসিটি অ্যাওয়ার্ড জিতলেন আলতামিশ নাবিল

  অধিকার ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০২৩, ১৪:০৬
ফরটি আন্ডার ফরটি স্মার্ট বাংলাদেশ আইসিটি অ্যাওয়ার্ড জিতলেন আলতামিশ নাবিল
ফরটি আন্ডার ফরটি স্মার্ট বাংলাদেশ আইসিটি অ্যাওয়ার্ড জিতলেন আলতামিশ নাবিল

বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই এবং ইন্সপায়ারিং বাংলাদেশ কর্তৃক আয়োজিত ফরটি আন্ডার ফরটি স্মার্ট বাংলাদেশ আইসিটি অ্যাওয়ার্ড জিতেছেন লেখক, সমাজকর্মী, প্রশিক্ষক ও টেক ইভানজেলিস্ট মুহাম্মাদ আলতামিশ নাবিল। গত ১২ই সেপ্টেম্বর ২০২৩, রাজধানী ঢাকার ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ অডিটোরিয়ামে আইসিটি, যুব ক্ষমতায়ন, ডিজিটালাইজেশন, প্রশিক্ষণ এবং স্মার্ট বাংলাদেশ এজেন্ডা বাস্তবায়নে প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ নাবিলকে এই সম্মাননায় ভূষিত করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব জনাব আবুল কালাম আজাদ, তুরস্ক প্রজাতন্ত্রে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত জনাব মাসুদ মান্নান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ ইনোভেশন অফিসার এবং ডিজি, ট্রেড, ইনভেস্টমেন্ট ও আইসিটি, ড. সৈয়দ মুনতাসির মামুন সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আলতামিশ নাবিলের পাশাপাশি, আইসিটি খাতে অসামান্য অবদানের জন্য দেশের আরও কয়েকজন তরুণ ব্যক্তিত্বকে ফরটি আন্ডার ফরটি স্মার্ট বাংলাদেশ আইসিটি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পুরস্কার প্রসঙ্গে আলতামিশ নাবিল বলেন, “প্রতিটি পুরস্কারই অনুপ্রেরণার। বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই এবং ইন্সপায়ারিং বাংলাদেশ এর পক্ষ থেকে প্রাপ্ত 'ফরটি আন্ডার ফরটি বাংলাদেশ আইসিটি' অ্যাওয়ার্ডটি আমাকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষে আরো দৃঢ় ভাবে কাজ করার শক্তি জোগাবে এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা পূরণের লক্ষ্যে বাংলাদেশসহ বিশ্বব্যাপী তরুণদের দক্ষতা বৃদ্ধিতে অবদান রাখতে আরও অনুপ্রেরণা দান করবে।” আলতামিশ নাবিল বর্তমানে মিয়াকি নামক একটি বহুজাতিক প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধানের দ্বায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল-জেসিআই বাংলাদেশের জাতীয় সহ-সভাপতি। সম্প্রতি নাবিল বি. পজিটিভ ফাউন্ডেশন নামে একটি সামাজিক উদ্যোগও প্রতিষ্ঠা করেছেন। লেখক হিসেবে ইতিমধ্যেই তার বেশ কয়েকটি বই বাংলাদেশ ও ভারতে প্রকাশিত হয়েছে। এছাড়াও বিগত বেশ কয়েক বছর যাবত তিনি ব্যক্তিগত ব্র্যান্ডিং, কন্টেন্ট রাইটিং, অ্যাপ মনিটাইজেশন সহ আরও কিছু বিষয়ে একজন সুদক্ষ প্রশিক্ষক হিসাবে বিশ্বব্যাপী অগণিত তরুণদের দক্ষতাবৃদ্ধিতে কাজ করে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড