• শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্রিশালে প্রতিদিনের কাগজের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

  অধিকার ডেস্ক

০৬ মার্চ ২০২৩, ১৯:০৯
ত্রিশালে প্রতিদিনের কাগজের প্রতিষ্ঠা বার্ষিকী পালন
ত্রিশালে প্রতিদিনের কাগজের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার : বাংলার গণমানুষের আকাঙ্খিত পত্রিকা প্রতিদিনের কাগজ এর প্রতিষ্ঠা বার্ষিকী ময়মনসিংহের এতিহ্যবাহী ত্রিশালে পালন করা হয়েছে । ৬ মার্চ সোমবার ত্রিশাল প্রেসক্লাব কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা হয়। ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি মো: রফিকুল ইসলাম শামীম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন , ত্রিশাল পৌরসভার মেয়র ও পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

বিশেষ অতিথি ছিলেন, ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিন, চারণ সাংবাদিক মনোনেশ দাস, ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক মোখলেছুর রহমান , ত্রিশাল বার্তা সম্পাদক শামীম আজাদ আনোয়ার । অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিভাগীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি রেজাউল করিম বাদল, ত্রিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মতিউর রহমান সেলিম, সাবেক সাধারণ সম্পাদক কালের কণ্ঠ প্রতিনিধি মোস্তাফিজুর রহমান নোমান, সাবেক সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন, মুক্তাগাছা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সমকাল প্রতিনিধি শফিক সরকার, ত্রিশাল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান ফরহাদ, আজকের পত্রিকার ত্রিশাল প্রতিনিধি সাইফুল আলম তুহিন, গণমুক্তি প্রতিনিধি এসএম মাসুদ রানা, দৈনিক স্বাধীন মত প্রতিনিধি আবু রায়হান শিথিল,ত্রিশাল দরিরামপুর উজানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক, বিশিষ্ট সমাজসেবক বাবুল, সাংবাদিক কামরুজ্জামান মিনহাজ প্রমুখ।

প্রবীণ সাংবাদিক মোখলেছুর রহমান বলেন, প্রতিদিনের কাগজ মানুষের কল্যাণে বস্তুনিষ্ঠতার সাথে সংবাদ পরিবেশন করে যাচ্ছে । পত্রিকায় প্রকাশিত ত্রিশালের সংবাদগুলো জেলা পর্যায় থেকে জাতীয় পর্যায়ের বিষয় হচ্ছে এটা আমাদের বড় একটি পাওয়া। ত্রিশাল বার্তার সম্পাদক শামীম আজাদ আনোয়ার বলেন, প্রতিদিনের কাগজ পত্রিকাটি এখানকার মানুষের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে । জনপ্রিয়তার দৌড়ে জাতীয় অনেক পত্রিকার শীর্ষে স্থান করে এগিয়ে যাচ্ছে সফলতা কামনা করি । ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম শামীম বলেন, ময়মনসিংহ বিভাগীয় শহর থেকে প্রকাশিত পত্রিকাটি আজ সারাদেশের মানুষের হৃদয় ছুতে পেরেছে । পত্রিকার প্রিন্ট ভার্সন স্বচ্ছ ঝকঝকে চমৎকার দেখতে । ত্রিশাল প্রেসক্লাবের সাধারণ মতিউর রহমান সেলিম বলেন, প্রেসক্লাবে বসে প্রথমে, পত্রিকাটি পড়ি । আঞ্চলিক সংবাদের সম্ভার পত্রিকায়। পাওয়া যায় সকল আঞ্চলিক সব ধরনের তথ্য্ এই গুরুত্ব জনকল্যাণে উপকারে আসে । ত্রিশাল প্রেরক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নোমান বলেন,সারাদেশে আঞ্চলিক দৈনিকগুলির মধ্যে প্রতিদিনের কাগজ একটি ব্র্যাান্ড । ব্যান্ড্রটি খ্যাতির শীর্ষে পৌছাতে নিরলস পরিশ্রম মেধা দিয়েছেন, প্রধান সম্পাদক খায়রুল আলম রফিক ।

ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: সেলিম বলেন, আঞ্চলিক পত্রিকার সম্পাদক হিসাবে খ্যাতি অর্জন করেছেন খায়রুল আলম রফিক। কিভাবে একটি পত্রিকার মান ভাল করতে হয় প্রতিদিনের কাগজ একটি জলন্ত দৃষ্টান্ত । ত্রিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: জোবায়ের হোসেন বলেন, প্রতিদিনের কাগজের প্রধান সম্পাদক খায়রুল আলম রফিক ময়মনসিংহ অঞ্চলের একজন প্রথিতযশা সাংবাদিক। নাগরিকের কল্যাণে তিনি একজন নিবেদিত প্রাণ । নাগরিকের কথাগুলো তুলে ধরেন তার পত্রিকায়।

চারণ সাংবাদিক মনোনেশ দাস বলেন, নাগরিক সাংবাদিকতায় খায়রুল আলম রফিক ভূমিকা রেখেছেন এখনও অব্যাহত আছে । তিনি তার পত্রিকা প্রতিদিনের কাগজে নাগরিকের আশা আকাঙ্খার ধারক বাহক হিসাবে নিরলস কাজ করে যাচ্ছেন । পত্রিকাটি তার সহধর্মীনী ইয়াসমিন শিলা সম্পাদনা ও প্রকাশনা কার্যক্রম পরিচালিত করলেও ছোঁয়ায় পরিপূর্ণতা আনেন নাগরিক সাংবাদিক খায়রুল আলম রফিক ।

ত্রিশাল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, প্রতিদিনের কাগজ পত্রিকার নামটি এর লগু, ডিজাইন খুবই চমৎকার । পত্রিকার পাতায় উন্নয়ন সংবাদ, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নব দিগন্তের সূচনা । অনলাইনে তাকে পাওয়া যায় নিয়মিত । তিনি পত্রিকা আগলে রেখে উন্নতি সমৃদ্ধির শিখরে দেশের মানুষের কথাগুলো তুলে ধরে হয়ে উঠেছেন জনকল্যাণে একজন নিবেদিত সাংবাদিক হিসাবে । আমি পত্রিকাটির আরো অনেক সফলতা কামনা করি ।

ত্রিশাল পৌরসভার মেয়র ও পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ বলেন, মাত্র এক বছরে প্রতিদিনের কাগজ ময়মনসিংহসহ সারাদেশের অগনিত পাঠকের জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছে । জনকল্যাণে, দেশের উন্নয়নে এবং মানুষের মুখের কথা পত্রিকার পাতায় তুলে ধরতে সম্পাদকসহ সকলকে নির্দেশনা দেয়া আছে । সেই লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে পত্রিকায় সকলেই কাজ করায় সহযোদ্ধা সাংবাদিক খায়রুল আলম রফিকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ অভিনন্দন ও শুভেচ্ছা জানাই । কৃতজ্ঞতা জানাই অগনিত পাঠক, বিজ্ঞাপন দাতাসহ সকলকে । এদিকে সামাজিক মাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে পত্রিকার মালিক ও প্রকাশক ইয়াসমিন শিলা পত্রিকার সাংবাদিক ও সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে ,শুভেচ্ছা জানান ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড