• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যরাতের কথাবন্ধু লগ্ন

  স্বাস্থ্য ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২২, ১৪:২৫
মধ্যরাতের কথাবন্ধু লগ্ন
কথাবন্ধু লগ্ন (ফাইল ছবি)

ঢাকার মধ্যরাত এলেই ব্যস্ততা উবে যায়। নীড়ে ঘুমানো পাখির মতো চুপসে যেতে শুরু করে মানুষ। পিন-পতন নীরবতা না হোক, ঘুমের দেশে পাড়ি জমানোর পায়তারায় ব্যস্ত থাকে কয়েক কোটি প্রাণ। ঠিক তখনই ঘুম জাগানিয়া বন্ধুদের জন্য ইথার মাধ্যমের ফ্রিকুয়েন্সিতে শোনা যায় একটি কণ্ঠস্বর। তরুণ থেকে বয়োজ্যেষ্ঠ, সবার মাঝেই সে কী উন্মাদনা!

বলছিলাম তরুণ কথাবন্ধু লগ্নের কথা। আরজে লগ্ন নামে পরিচিত এই কথাবন্ধু কাজ করছেন দেশের অন্যতম জনপ্রিয় এফ এম রেডিও স্টেশন রেডিও ধ্বনি ৯১.২ এফ এম এ। প্রতি রবিবার দিবাগত রাত বারোটা থেকে তিনটা পর্যন্ত কথা বলেন মাইক্রোফোনে। গল্প, গান ও তথ্যভিত্তিক বিনোদনে মাতিয়ে রাখেন ঘুম জাগানিয়া শ্রোতাদের।

শব্দের সাথে লগ্নের সখ্যতা বহুদিনের। কখনো গল্প-কবিতা আকারে পত্রিকায়, আবার কখনো মাইক্রোনের সাহায্যে শব্দ পৌঁছে দেন শ্রোতাদের কর্ণকুহরে। পছন্দ করেন লেখালেখি করতে। অবসরে লেখা ছড়া-কবিতা, ফিচার ও কলাম প্রকাশিত হয়েছে প্রথম আলো, কালের কণ্ঠ, যুগান্তরসহ বেশকিছু জাতীয় পত্রিকাতে।

লেখালেখির পাশাপাশি বিতর্ক ও আবৃত্তিতেও ছিলেন পটু। এই পথ ধরেই কথাবন্ধু হিসেবে লগ্নের যাত্রা শুরু একটি কমিউনিটি রেডিয়ো থেকে। ক্রমান্বয়ে, টিসল রেডিয়োসহ বিভিন্ন অনলাইন প্লাটফর্মে কাজ করার পর এখন কাজ করছেন বর্তমান রেডিয়ো স্টেশনটিতে। দিনের অন্যান্য সময়ে অনুষ্ঠান করা হলেও মাঝরাতেই আগ্রহ বেশি লগ্নের।

এ বিষয়ে জানতে চাইলে বলেন, এ শহরের প্রত্যেকটা গলিঘুঁজিতে কান পেতে থাকা বন্ধুদের জন্য আমি কথা বলি। মাঝরাতের নীরবতায় ওদের জন্য কথা বলতে আলাদা মাদকতা কাজ করে। হয়তো এ জন্যই ওরা ভালোবেসে আমাকে মধ্যরাতের কথাবন্ধু বলে ডাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড