• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা দুর্গত অসহায় মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ

মানবতার সেবায় বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১০ম ব্যাচের বিচারকবৃন্দ

  অধিকার ডেস্ক

২৩ মে ২০২০, ২১:৪২
মানবতার সেবায় বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১০ম ব্যাচের বিচারকবৃন্দ
মানবতার সেবায় বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১০ম ব্যাচের বিচারকবৃন্দ

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১০ম ব্যাচের বিচারকবৃন্দ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের প্রকৃত দরিদ্র এবং অসহায় ২৩৩ টি পরিবারের নিকট ঈদ উপহার পৌছে দিয়েছেন। জানা যায়, এই ব্যাচের বিচারকবৃন্দ দেশের বিভিন্ন অঞ্চলে যেসব সামাজিক সংগঠনের সাথে যুক্ত সেসব সংগঠনের কয়েকটির মাধ্যমে এবং ভোলা, সাতক্ষীরা জেলায় সরাসরি করোনা ও ঘূর্ণিঝড় আম্পানে বিপর্যস্তদের মাঝে ঈদ উপহার তুলে দিয়েছেন।

মিনি ল স্কুলের মাধ্যমে চট্টগ্রাম অঞ্চলের ৩০ জন বিধবা মহিলাকে আলাদা করে ইদ উপহার পৌছে দেওয়া হয়েছে। তাদের রোজগার ছিল না। করোনার কারণে কাজেও যেতে পারছিলেন না। এসব অসহায়, রোজগারহীন বিধবা মহিলাদের পাশে দাঁড়িয়ে তাদের মুখে একটু হলেও খুশির খোরাক জুগিয়েছেন জুডিসিয়াল সার্ভিসের ১০ম ব্যাচের বিচারকবৃন্দ।

আঞ্চলিক সংগঠন আশ্রয়ের মাধ্যমে মাদারিপুরে ২৫ টি পরিবারকে ঈদ উপহার পৌছে দেওয়া হয়েছে।

সাতক্ষীরায় করোনা এবং ঘূর্ণিঝড় আম্পানের কারণে বিপর্যস্ত ৪০ টি পরিবারকে ১০ম ব্যাচের কয়েকজন বিচারকের মাধ্যমে ইদ উপহার পৌছে দেওয়া হয়েছে। সংশ্লিষ্টরা জানান, শুরুতে দরিদ্র কয়েকটি পরিবারকে সহায়তা করার কথা থাকলেও ঘূর্ণিঝড় আম্পান আঘাত হানার পরে ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত ৪০ টি পরিবারকে চিহ্নিত করে অন্তত ১০ দিনের খাবার সহায়তা পৌছে দেওয়া হয়েছে জুডিসিয়াল সার্ভিসের ১০ম ব্যাচের বিচারকবৃন্দের পক্ষ থেকে।

ভোলায় একইভাবে করোনা ও ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত ১৫ টি পরিবারকে ঈদ উপহার পৌছে দেওয়া হয়েছে।

করোনা দুর্গত অসহায় মানুষের মাঝে ঈদ উপহার পৌছে দিলেন ১০ম ব্যাচের বিচারকবৃন্দ

পিরোজপুরে ১০ম ব্যাচের এক বিচারক দ্বারা পরিচালিত স্বপ্নযাত্রা-৯৯ এর মাধ্যমে করোনার কারণে অসহায় হয়ে পড়া ২৩ টি পরিবারকে ঈদ উপহার পৌছে দেওয়া হয়েছে৷ এখানেও ঘূর্ণিঝড়ে বিপর্যস্তদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জে দারুল আরকাম ইনস্টিটিউট এর মাধ্যমে ১০০ টি পরিবারকে ইদ উপহার পৌছে দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে বয়োঃবৃদ্ধ এবং বিশেষ সুবিধা বঞ্চিতদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

প্রত্যেকটি প্যাকেটে চাল, ডাল, আলু, পেয়াজ, রসুন, তেল, সাবান, সেমাই, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী সরবরাহ করা হয়েছে।

উল্লেখ্য ইতোপূর্বে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের মাধ্যমে অধস্তন আদালতের সকল বিচারক তাদের একদিনের বেতন মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেন।

জানতে চাইলে ঈদ উপহার বন্টন কার্যক্রমের প্রধান সমন্বয়ক এবং বর্তমানে মাননীয় প্রধান বিচারপতি মহোদয়ের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার মোঃ ফরিদ উদ্দীন বলেন, আমরা ১০ম ব্যাচের বিচারকরা করোনা দুর্গতদের সহায়তার জন্য একটি ফান্ড গঠন করেছিলাম। খুব ক্ষুদ্র একটি প্রচেষ্টা ছিল। কিন্তু আমাদের সহকর্মীদের সহযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চলের কিছু অসহায় মানুষের মুখে হাসি ফুটতে দেখে আমাদের এই প্রচেষ্টাকে ক্ষুদ্র মনে হয়নি। ন্যায়বিচার প্রতিষ্ঠার পাশাপাশি ইনশাআল্লাহ ভবিষ্যতে এমন কার্যক্রম অব্যাহত থাকবে। আশার কথা হচ্ছে দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ করোনাকালীন দুর্যোগ মোকাবেলায় একযোগে কাজ করে যাচ্ছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড