• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনডিএফ বিডি কুষ্টিয়া জোন ভার্চুয়াল বিতর্ক উৎসবের ফাইনালে পাবনা ও ঝিনাইদহ

  অধিকার ডেস্ক

৩০ এপ্রিল ২০২০, ২১:০১
এনডিএফ বিডি কুষ্টিয়া জোন ভার্চুয়াল বিতর্ক উৎসবের ফাইনালে পাবনা ও ঝিনাইদহ
এনডিএফ বিডি কুষ্টিয়া জোন ভার্চুয়াল বিতর্ক উৎসবের ফাইনালে পাবনা ও ঝিনাইদহ

'নিরাপদ থাকুন, ঘরে থাকুন, করোনা প্রতিরোধে ভূমিকা রাখুন’ এই স্লোগানকে ধারণ করে বাংলাদেশের বিতর্ক আন্দোলনের সর্ববৃহৎ কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) কুষ্টিয়া জোন এর আয়োজনে, কুষ্টিয়া জোনে প্রথমবারেরমতো অনুষ্ঠিত হচ্ছে এনডিএফ বিডি কুষ্টিয়া জোন ১ম ভার্চুয়াল বিতর্ক উৎসব -২০২০।ইতোমধ্যে শ্বাসরুদ্ধকর ট্যাব ও সেমিফাইনাল রাউন্ড শেষে সেরা দুটি দল পাবনার টিম নীলকুঠি ও ঝিনাইদহের টিম ইলামিত্র ফাইনালে উঠেছে।

ভার্চুয়াল এই বিতর্কের বিচারকার্যে অংশ নিচ্ছেন বাংলাদেশের সাবেক বিতার্কিকবৃন্দ, ঢাকা থেকে যুক্ত হয়েছিলেন দেশসেরা উপস্থাপক ও বিতার্কিক লায়ন এম আলমগীর, এনডিএফ বিডি কুষ্টিয়া জোন এর মডারেটর কুষ্টিয়া সরকারি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক আহসান কবীর রানা। বিশিষ্ট লেখক,গবেষক ড.আমানুর আমান, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহকারি অদ্যাপক জাহিদুল ইসলাম, কুষ্টিয়া সরকারি বালিকা বিদ্যালয়ে ডিবেটিং ক্লাব এর মডারেটর নাদিরা খানম, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ এর মহাসচিব বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর এ্যাড.তামজিদ হাসান পাপুল, কো-চেয়ারম্যান(মিডিয়া এন্ড পাবলিক রিলেশন) কুষ্টিয়া জোন এর মডারেটর (২) এস.এম.শামীম রানা, সিনিয়র সাংগাঠনিক সম্পাদক মাসুদ পারভেজ অভি, সাংগাঠনিক সম্পাদক মাহাবুব হাসান রিপন ও যুগ্ম-যোগাযোগ পরিচালক বিলকিস বারি খান, পাবনা জেলা এনডিএফ বিডির আহবায়ক জাহিদ হাসান ইমন, ঝিনাইদহ এনডিএফ বিডির সিনিয়র সংগঠক রাকিব হাসান, শামুন হাসান রাসিব মেহেরপুর জেলা এনডিএফ বিডির আহবায়ক, কুষ্টিয়া পাবলিক স্কুলের প্রধান শিক্ষক সাহাবুদ্দিন শেখ, কুষ্টিয়া জোন এর সিনিয়র সংগঠক ও বিতার্কিক ব্যাংকার সৈয়দ মিনহাজুল মনির ও বিশিষ্ট ঠিকাদার ও সমাজসেবক আনিচুর রহমান প্রমুখ সারা বাংলাদেশের প্রতিথযশা বিতার্কিক ও সংগঠকবৃন্দ ।

সেমি ফাইনালে অংশগ্রহণকারী দলসমূহ হলো, পাবনা জেলা থেকে নীলকুঠি, রায়বাহাদুর, চুয়াডাঙ্গা জেলা থেকে নন্দকানন, ঝিনাইদহ অঞ্চল থেকে ইলামিত্র ও কুষ্টিয়া জেলা থেকে বিষাদ সিন্ধু। উক্ত ভার্চুয়াল বিতর্ক উৎসবে কুষ্টিয়া জোন এর ৬ টি জেলা মেহেরপুর,চুয়াডাঙ্গা,ঝিনাইদহ, রাজবাড়ি,পাবনা,কুষ্টিয়া থেকে ১২ টি বিতর্ক দল অংশগ্রহণ করে সংসদীয় ধারায় অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় ফাইনাল এনডিএফ বিডি খুলনা বিভাগীয় বিতর্ক উৎসব কুষ্টিয়ার মন্চে অনুষ্ঠিত হবে বলে আয়োজক কতৃপক্ষ জানিয়েছেন।আজ ট্যাব রাউন্ডে সেরা ১২ জন বিতার্কিক–এর নাম ঘোষণা করেন এনডিএফ বিডি কুষ্টিয়া জোন এর জোনাল হেড কুষ্টিয়া সরকারি কলেজ এর সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম.শামীম রানা। এই সেরা ১২ জন বিতার্কিকদের আগামীকাল সোমবার বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানাগেছে। বিতর্ক প্রতিযোগিতায় হোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন এনডিএফ বিডি কুষ্টিয়া জোন এর সিনিয়র সংগঠক কুষ্টিয়া সরকারি কলেজ ডিবেটিং ক্লাব এর সভাপতি মাহফুজুর রহমান, পাবনার সংগঠক আলী ইমাম,চুয়াডাঙ্গার ইরফাত নূর অবনী, কুষ্টিয়ার রাহাত উন নূর ও ঝিনাইদহের ফাহিম মুনতাছির রহমান। প্রতিযোগিতা সমন্বয়ের দায়িত্ব পালন করছেন এনডিএফ বিডি কুষ্টিয়া জোন ১ম ভার্চুয়াল বিতর্ক উৎসব -২০২০ এর আহবায়ক তানিয়া নাহার প্রিয়াঙ্কা,তানভীর আহমেদ,সাজিত সুমন,সুমাইয়া ইসলাম প্রমুখ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড