• শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

বৃদ্ধ দম্পতির চা বিক্রি করেই ২৩ দেশ ভ্রমণ!

  অধিকার ডেস্ক    ৩০ জানুয়ারি ২০১৯, ১৬:০২

বিজায়ান এবং মোহনা দম্পতি
বিজায়ান এবং মোহনা দম্পতি (ছবি: আরোহা টুরস ডট কম)

বিশ্বভ্রমণে বের হতে চাই আমরা সবাই। কিন্তু শেষ পর্যন্ত সত্যি সত্যিই বের হই কয়জন? বিভিন্ন দেশে ঘোরা আর তাদের সংস্কৃতি সম্পর্কে জানার আগ্রহ থাকলেও শুধুমাত্র যথার্থ পরিমান টাকা নেই এমন ভাবনায় সেই প্ল্যান সফল করতে পারেন না অনেকেই। কিন্তু আসলেই কি ভ্রমণে যেতে শুধু টাকার প্রয়োজন? ঘুরে বেড়ানোর জন্য টাকা অবশ্যই একটি দরকারি অংশ কিন্তু কখনোই একটি নির্দিষ্ট বিষয় নয়। কারণ এটির জন্য সবার আগে প্রয়োজন মনের ইচ্ছা। শুধুমাত্র মনের ইচ্ছা থাকলে যে কোনও কঠিন বিষয়কেই যে সহজ করে তোলা যায় তার খুব সুন্দর একটি উদাহরণ বিজায়ান এবং মোহনা দম্পতি। 

দম্পতি

বিজায়ান এবং মোহনা দম্পতি (ছবি: গালফ নিউজ ডট কম) 

 

৭০ বছর বয়সী এই দম্পতির বিবাহিত জীবন ৪৫ বছরের। তারা ভারতে বসবাস করেন। দক্ষিণ ভারতের কোচিতে  'শ্রী বালাজি কফি হাউজ' নামে একটা ছোট চায়ের দোকান চালান তারা। এই চায়ের দোকানের আয় দিয়েই ইতোমধ্যে তারা ২৩টি দেশ ভ্রমণ করে ফেলেছেন। 

প্রচন্ড পরিমান ভ্রমণের ইচ্ছাশক্তি নিয়ে তারা প্রতিদিন তাদের আয় থেকে ৩০০ টাকা বাঁচিয়ে রাখেন। 

দম্পতি

বিজায়ান এবং মোহনা দম্পতি (ছবি: ওয়ার্ল্ড অফ ফাজ ডট কম) 

 

নিজেদের চায়ের দোকান খোলার আগে বিজায়ান রাস্তায় রাস্তায় চা বিক্রি করতেন যাতে করে তিনি বিদেশ ভ্রমণ করতে পারেন। পরবর্তীতে তিনি এবং তার স্ত্রী দুইজনে মিলে এই ইচ্ছাশক্তিকে বাস্তবে রূপ দেন।  

আরও পড়ুন: 

'পাখিমানব' জোসেফ প্রতিদিন ছয় হাজার পাখিকে খাবার খাওয়ান! (ভিডিও)

শিশুকে আরও খেলতে দিবেন কেন? জানিয়েছে বিজ্ঞান!

ভ্রমণে তারা যথাসম্ভব একদম কম টাকা খরচ করার চেষ্টা করেন যাতে করে যেন তারা বাজেটের মধ্যে থাকতে পারেন। আর এ জন্য তারা মাঝে মাঝেই ভ্রমণ ঋণ নিয়ে থাকেন এবং চা বিক্রি করে সেই ঋণ শোধ করেন। তাদের দোকানে গেলে দেখা যায় সেই ভ্রমণের ছবিগুলোও। 

এখন পর্যন্ত ২৩ টি দেশ ভ্রমণ করা এই দম্পতির ইচ্ছে আছে আরও অনেক দেশ ভ্রমণ করার। এতগুলো দেশের মধ্যে তাদের সবচেয়ে পছন্দের দেশ হলো সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, নিউ ইয়র্ক। তাদের বর্তমান পরিকল্পনা তারা ডেনমার্ক, সুইডেন, গ্রীনল্যান্ড এবং নরওয়ে ভ্রমণ করবেন। 

তথ্যসূত্র: অনুভ্রমণ 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড