• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্তানের কান্না শোনার সৌভাগ্যও নেই বাবার, আবেগঘন ভিডিও ভাইরাল

  ভিন্ন খবর ডেস্ক

২৩ অক্টোবর ২০১৯, ১৬:০৯
বাবা
নবজাতক ও বাবা (ছবি : সংগৃহীত)

বাবার কোলে ফুটফুটে নবজাতক। কিন্তু বাচ্চার কান্না শোনারও সৌভাগ্য নেই ওই বধির বাবার। তবুও প্রিয় কন্যা সন্তানকে কোলে নিয়ে তার সঙ্গে ইশারা ভাষায় কথা বলে যাচ্ছেন বাবা। সদ্যনবজাতক মেয়েকে ইশারায় বলছেন, ‘আমি তোমাকে ভালোবাসি’। মেয়ে ও বাবার এই আবেগপূর্ণ দৃশ্য ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে। পাশাপাশি আলোড়নও তুলেছে।

প্রত্যেক বাবা-মা-ই সন্তান জন্মের পর দুনিয়ার সবচেয়ে সুখ অনুভব করেন। বধির ওই বাবার আবেগ দেখে সেটা আরও একবার প্রমাণ হলো।

ভারতের গণমাধ্যম এনডিটিভি জানায়, শ্রবণ প্রতিবন্ধী বাবা কীভাবে তার নবজাতক কন্যার সঙ্গে সাইন ল্যাঙ্গুয়েজের (ইশারা ভাষায়) মাধ্যমে কথা বলছেন। আবেগময় এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

জানা যায়, বধির লোকটার নাম রেক্স চ্যাপম্যান। তিনি অবসরপ্রাপ্ত মার্কিন পেশাদার বাস্কেটবল খেলোয়াড়। ইশারা ভাষায় রেক্স চ্যাপম্যান তার শিশু কন্যাকে বলছেন, ‘আই লাভ ইউ।’

ভাইরাল হওয়া ৪১ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, বাবা তার নবজাতক কন্যাকে নিজের কোলে নিয়ে আদর করছেন এবং তার সঙ্গে কথা বলার জন্য ইশারার ভাষায় কথা বলছেন। ভিডিওটির নিচে কমেন্ট বক্সে শ্রবণ প্রতিবন্ধী চ্যাপম্যানের ইশারা ভাষার অনুবাদও করে দিয়েছেন একজন ব্যক্তি।

ওই টুইটার ব্যবহারকারীর মতে ইশারার মাধ্যমে বধির ওই বাবা তার মেয়েকে বলছেন, ‘বাবা। আমি তোমার বাবা। আমি তোমাকে ভালোবাসি! তুমি খুব সুন্দর মিষ্টি একটা মেয়ে। কী সুন্দর তোমার চোখের রং, উজ্জ্বল সবুজ!’

আবেগপূর্ণ ওই ভিডিওটি তিন দিন আগে টুইটারে শেয়ার হয়। ইতোমধ্যে প্রায় ৬০ লাখ মানুষ ভিডিওটি দেখে ফেলেছেন।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড