• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক লটারিতেই বদলে গেল জীবন!

  অধিকার ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১০:৩৫
কানাডার নোভা স্কোটিয়া অঞ্চল
কানাডার নোভা স্কোটিয়া অঞ্চল; (ছবি- ইন্টারনেট)

ভাগ্য ভালো হলে অনেক সময় এমন কিছু ঘটে যা হয়তো আমরা কল্পনাও করিনি। তেমনই ভাগ্য হয়তো ভারতীয় বংশোদ্ভূত পর্তুগিজ নাগরিক ব্রেন্ডন লোপেসের। কাজের সূত্র ধরে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে থাকেন তিনি। সঙ্গে থাকেন বাবা-মাও।

বহুদিন ধরেই ভাড়া বাসায় থাকছেন তিনি। নিজের ফ্ল্যাট বা বাড়ি কিনবেন এমন ভাবনা কখনো মাথাতেও আনেননি। আর সেই ব্যক্তিই কি না এখন আস্ত এক দ্বীপের মালিক। হ্যাঁ, এক লটারিই বদলে দিয়েছে ব্রেন্ডনের জীবন। কদিন আগে নামমাত্র ভাড়াটিয়া এই ব্যক্তিই এখন যেন হয়ে গেছেন জমিদার!

জানা যায়, ২৭ বছর বয়সী যুবক ব্রেন্ডন পেশায় একজন চলচ্চিত্র নির্মাতা ও ডিজে। সম্প্রতি এমিরেটস এনবিডির ডিজিটাল লাইফস্টাইল ব্যাংক একটি প্রতিযোগিতার আয়োজন করে। 'উইন এ প্রাইভেট ল্যান্ড' শীর্ষক এই প্রতিযোগিতায় অংশ নেন তিনি। আর তাতেই পুরস্কার হিসেবে জিতে নেন একটি আস্ত দ্বীপ।

কানাডার নোভা স্কোটিয়া অঞ্চলে অবস্থিত দ্বীপটির আয়তন প্রায় পাঁচটি ফুটবল মাঠের সমান। এর পাশাপাশি এক লাখ আমিরাতি দিরহাম পুরস্কার পেয়েছেন ব্রেন্ডন। বর্তমানে দ্বীপটির বাজার মূল্য ৫০ হাজার থেকে এক লাখ মার্কিন ডলার।

গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার নিজের কোনো বাড়ি নেই। এটা নিয়ে কখনো ভাবিওনি। কিন্তু এখন আমি পুরো একটি দ্বীপের মালিক। এটা অবিশ্বাস্য।‘ পুরষ্কার পাওয়া অর্থ দিয়ে আত্মীয়স্বজনদের সাহায্য করবেন বলে জানিয়েছে ব্রেন্ডন।

দ্বীপের ব্যাপারে এখনো অনিশ্চয়তায় ভুগছেন তিনি। ব্রেন্ডন বলেন, ‘আমার বয়স কেবল ২৭। এই বয়সী একজন মানুষ একটি পুরো দ্বীপ পেলে কী করবে তাও আমার জানা নেই। জীবনে বেশিরভাগ সময়ই নিজের জন্য একটি পুরো কক্ষও পাইনি আমি।’

দ্বীপটি একবার স্বনজরে দেখতে কানাডার নোভা স্কোটিয়া ভ্রমণের পরিকল্পনা করছেন ব্রেন্ডন। দ্বীপটি দেখার পর পরবর্তী সিদ্ধান্ত নেবেন তিনি।

উল্লেখ্য, চলতি বছরের এপ্রিলে আমিরাতের ডিজিটাল লাইফস্টাইল ব্যাংক এমিরেটস এনবিডি লিভের সহায়তায় একটি ক্যাম্পেইন শুরু করে। এর অংশ হিসেবে লিভের ব্যবহারকারীদের মধ্যে সর্বোচ্চ লিভিয়ন পয়েন্টধারীদের প্রত্যেক মাসে বাছাই করা হয়। পাশাপাশি চূড়ান্ত পর্বের জন্য আরও ১৫ জনকে বাছাই করে কর্তৃপক্ষ। মোট ২০ জন প্রতিযোগীকে নিয়ে অনুষ্ঠিত হয় চূড়ান্ত পর্ব। যেখানে সবাইকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয়ে অর্থ আর দ্বীপ জিতে নেন ব্রেন্ডন।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড