• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঝিনুকে লাদেনের মুখাবয়ব!

  ভিন্ন খবর ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১৫:১৫
ঝিনুক
ছবি : সংগৃহীত

ধরুন, সমুদ্রের তীর ঘেঁষে হাঁটছেন আপনি। পায়ের কাছে কিছু একটা লাগল। হাতে নিয়ে দেখলে সুন্দর একটি ঝিনুক। কুড়িয়ে নিলেন সেটি। কিন্তু পরে মনোযোগ দিয়ে ঝিনুকের দিকে তাকাতেই যেন পরিচিত কারও চেহারার অবয়ব খুঁজে পেলেন সেখানে। কেমন লাগবে এমনটা হলে? 

সম্প্রতি ঠিক এমনই ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের ঝিনুক সংগ্রহকারী এক নারীর সঙ্গে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রোতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, কিছুদিন আগে ডেব্রা অলিভার নামের ৬০ বয়সের একজন নারী উইনচেলসি সমুদ্র সৈকতে গিয়েছিলেন স্বামীর সঙ্গে। উপলক্ষ ছিল নিজেদের ৪২তম বিবাহবার্ষিকী উদযাপন করা। 

হাঁটতে হাঁটতে একটি ঝিনুক খুঁজে পান তিনি। খেয়াল করে দেখেন, ঝিনুকটিতে ফুটে রয়েছে আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেনের মুখ। সামাজিক যোগাযোগমাধ্যমে এই ছবি শেয়ার করে ডেবরা জানান, সৈকতে অসংখ্য নুড়িপাথর আর ঝিনুকের ওপর দিয়ে হাঁটছিলেন তিনি। হঠাৎ ভিন্ন চেহারার একটি ঝিনুক তার চোখে পড়ে। আর তা হাতে নিয়েই অবাক হয়ে যান ডেবরা। কারণ, এতে যেন নিখুঁত হাতে খোদাই করা রয়েছে লাদেনের মুখাবয়ব। 

ঠাট্টা করে এই নারী বলেন, মজার ব্যাপার হলো, এই লাদেনকেও সমুদ্রেই ফেলে দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে যুক্তরাষ্ট্রের কমান্ডো হামলায় নিহত হন আল কায়েদা নেতা লাদেন। পরবর্তীতে তার মরদেহ আরব সাগরে ডুবিয়ে দেওয়ার কথা জানায় মার্কিন প্রশাসন। 

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড