• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেলফি তুলতে গিয়ে নববধূসহ ৪ জনের মৃত্যু

  ভিন্ন খবর ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ১৯:০৫
মৃত্যু
একই পরিবারের ৪ জনের মৃত্যু (ছবি: সংগৃহীত)

বর্তমানে গোটা বিশ্ব সেলফি জ্বরে আক্রান্ত। বিগত কয়েক বছরে সেলফি তুলতে গিয়ে পৃথিবীব্যাপী বহু মানুষ প্রাণ হারিয়েছেন। সম্প্রতি সেলফি তোলার নেশায় একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিন জনই নারী। একজন ছিলেন সদ্য বিবাহিত। সেলফি তোলার সময় অসতর্কতাবশত পানিতে পড়ে মারা যান ওই চার জন।

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর পম্বারি বাঁধে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটেছে।

যে ব্যক্তি ছবি তুলছিলেন, তিনি পানিতে ঝাঁপ দিয়ে নিজের বোনকে বাঁচাতে পারলেও, বাকি চার জনকে উদ্ধার করতে ব্যর্থ হন। নিহতদের মধ্যে তার নববিবাহিত স্ত্রীও আছেন। পরে বাঁধ থেকে মরদেহ উদ্ধার করা হয়। এরপর ময়নাতদন্তের পর পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

জানা গেছে, রবিবার সেলফি তুলতে গিয়ে প্রাণ হারানো নববিবাহিত দম্পত্তির বাড়ি তামিলনাড়ুর কৃষ্ণাগিরি এলাকায়। বরের বোনকে নিয়ে উথানগরাইতে এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। পম্বারি বাঁধে তাদের সঙ্গে আত্মীয় তিন ভাই-বোনও নামে। সে সময় মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রবিবার তামিলনাড়ুর পম্বারি বাঁধের কাছে কোমর পানিতে দাঁড়িয়ে ছয় জন পরস্পরের হাত ধরে সেলফি তুলছিলেন। এসময় একজন পা পিছলে নিচে পড়ে গেলে, বাকিরাও পানিতে পড়ে যান। এতে তাদের ৪ জনের মৃত্যু হয়।

বিবিসির রিপোর্ট অনুযায়ী, সেলফি তুলতে গিয়ে ভারতে গোটা পৃথিবীতে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিনের এক সমীক্ষায় দেখা গিয়েছে, ২০১১ থেকে ২০১৭ সালের মধ্যে সেলফি তুলতে গিয়ে সারা বিশ্বে প্রায় ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেকই ভারতে। এ তালিকায় ভারতের পরেই পর্যায়ক্রমে রয়েছে রাশিয়া যুক্তরাষ্ট্র  এবং পাকিস্তান।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড