• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিক্ষুকের ব্যাংক অ্যাকাউন্টে সাড়ে ৭ কোটি টাকা

  ভিন্ন খবর ডেস্ক

০৩ অক্টোবর ২০১৯, ২২:৪৫
বৃদ্ধা
ভিক্ষুক ওয়াফা মোহাম্মদ আওয়াদ (ছবি : সংগৃহীত)

বৃদ্ধা নারীর নাম ওয়াফা মোহাম্মদ আওয়াদ। তিনি সারাদিন হাসপাতালের সামনে ভিক্ষা করেন। কোনোদিন তার দিকে কেউ সেভাবে ফিরেও তাকায়নি। হঠাৎ একটি ব্যাংক বন্ধের ঘোষণার পর তাকে এখন সবাই চিনে। লেবাননের এই বৃদ্ধা নারীর ব্যাংক অ্যাকাউন্টে পাওয়া গেছে সাড়ে সাত কোটি টাকার মতো অর্থ! আর তিনিই কি না এতদিন নিজেকে ভিক্ষুক বলে পরিচয় দিয়েছেন।

জামাল ট্রাস্ট ব্যাংক বন্ধ হওয়ার ঘোষণা আসার পরেই ওই নারী ধরা পড়ে যান। একটি বিতর্কিত সংগঠনকে টাকার দেওয়ার অভিযোগে জামাল ট্রাস্ট ব্যাংকটির বিরুদ্ধে তদন্ত শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্র। এরপর ব্যাংকটি বন্ধ করার ঘোষণা দেওয়া হয়।

তবে গ্রাহকদের সবার অর্থ নিরাপদে আছে বলে আশ্বস্ত করে লেবাননের কেন্দ্রীয় ব্যাংক।

বুধবার (২ অক্টোবর) বিকেল থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে দুটি চেকের ছবি ব্যাপক ভাইরাল হয়েছে। দেশটির কেন্দ্রীয় ব্যাংক থেকেই চেক দুটি ইস্যু করা হয়।

যার মধ্যে একটি চেক বৃদ্ধার নারী ওয়াফা মোহাম্মদ আওয়াদের। তিনি ব্যাংকে চেকটি আনতে গেলে পরিচয় গোপনের বিষয়টি সামনে চলে আসে। ওই নারী চেক নেওয়ার সময় কেন্দ্রীয় ব্যাংকটির এক কর্মকর্তা তাকে চিনে ফেলেন। এরপর তিনি ওয়াফার ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন।

দেশটির যে হাসপাতালের সামনে ওই বৃদ্ধা নারী ভিক্ষা করতেন, সেই হাসপাতালের হানা নামের এক নার্স সংযুক্ত আরব আমিরাতের প্রভাবশালী দৈনিক গালফ নিউজকে বলেন, ওয়াফা মোহাম্মদ আওয়াদ ১০ বছর ধরে এখানে ভিক্ষা করেন। কিন্তু আমরা তো তাকে বুঝতেই পারিনি। বৃদ্ধার নাম এখন সবার মুখে মুখে জড়িয়ে পড়েছে।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড