• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমজ মানুষের মেলা 

  ভিন্ন খবর ডেস্ক

০৩ অক্টোবর ২০১৯, ২১:২৫
জমজ
জোড়া মানুষের মিলনমেলা (ছবি : সংগৃহীত)

একই ধরনে চেহারা এবং পোশাক। কিন্তু মানুষ দুইজন ভিন্ন। একজন বা দুজন নয়, ১৭২ জোড়া জমজ মানুষের মিলনমেলা বসেছিল গ্রিসের একটি শহরে। বিস্ময় আর কৌতুহল ভরা এমনই এক মজার আয়োজন হয়ে গেল গ্রিসে।

জানা যায়, কফি শপের মালিক জমজ বোন ক্যাটরিনা আর অ্যাসথানার উদ্যোগেই ব্যতিক্রম এ আয়োজন। তাদের ছোট বেলার স্বপ্ন বাস্তবায়নে হাসি খুশি আনন্দে চমৎকার একটি দিন কাটাল ১৭২ জোড়া মানুষ।

যদি কেউ হঠাৎ দেখে বিভ্রান্ত হবেই। সত্যিই এমনটা না হয়ে উপায় নেই। সবকিছু জোড়া দেখে সন্দেহও জাগতে পারে! ভয় পাওয়ার কিছু নেই।

গ্রিসের উত্তর পশ্চিমাঞ্চলীয় শহর ত্রিকালায় দেশটির বিভিন্ন প্রান্ত থেকে নানান বয়সী মানুষ অংশ নেন এই মজার উৎসবে। উৎসবের নির্দেশনা অনুযায়ী তারা পোশাকও পরেন একই রকম। জমজের এই মিলনমেলায় ৭০ বছরের বৃদ্ধাও যেমন আছেন, তেমনি ৩০ বছরের তরুণ-তরুণী আছেন, আছেন ছোটরাও। 

একই চেহারা নিয়ে বেড়ে ওঠা জোড়া মানুষগুলো নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন বিস্ময় জাগানিয়া এই মজার উৎসবের মাধ্যমে।

উৎসবে অংশ নেয়া একজন বলেন, আমরা দুইজন দুজনের সবকিছু বুঝতে পারি। দূরে থাকলেও আমরা বুঝি, দুজনের একজন কী অনুভব করছি। কখন একজনের মন খারাপ বা ভালো, কেউ যদি কষ্টে থাকি, তাও অনুভব করতে পারি।

জমজ চেহারার অন্য একজন বলেন, বিভিন্ন বয়সের এত জমজ দেখে কী যে আনন্দ হচ্ছে তা বলে বোঝাতে পারব না। জমজ ভাই বা বোন থাকা সত্যিই ভাগ্যের ব্যাপার।

আরেকজন বলেন, ৩০ বছরের জীবনে একটি কাজই শুধুমাত্র একসঙ্গে করতে পারিনি। সেটা হলো খেলা দেখা। ও খেলাধুলা একদম পছন্দ করে না আর আমি করি।

গ্রিসে আয়োজিত প্রথমবারের মতো এ জমজ মিলন মেলায় অংশ নেন ১৭২ জোড়া মানুষ। এ রকম আয়োজনে সদ্যজাত জমজ শিশুদের নিয়েও হাজির হন বাবা-মা।

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড