• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নদীতে ডুবছে মানুষ, প্রাণ বাঁচাতে এগিয়ে এলো হাতি (ভিডিও)

  ভিন্ন খবর ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩১
হাতি
(ছবি : সংগৃহীত)

ছোট্ট একটি নদী। তাতে কী? নদীতে প্রবল বেগে স্রোত বইছে। সেই নদী পার হতে গিয়ে স্রোতে হাবুডুবু খেতে খেতে ডুবে যাচ্ছে এক ব্যক্তি। প্রায় ডুবেই গিয়েছিলেন তিনি। ঠিক সে সময় নদীর পাড়ে দাঁড়িয়েছিল এক দল হাতি। ওই ব্যক্তিকে ডুবে যাওয়া দেখে আর দাঁড়িয়ে থাকতে পারেননি একটি বাচ্চা হাতি। দেখা মাত্র সঙ্গে সঙ্গে নদীতে নেমে পড়ে হাতিটি।

দ্রুত সাঁতরে সে চলে আসে ডুবতে যাওয়া ওই ব্যক্তির কাছে। তারপর ওই ব্যক্তিকে নিজের শুঁড়ে করে জড়িয়ে ধরে বাচ্চা হাতিটি। তার সাহায্যেই ওই ব্যক্তি প্রাণে বেঁচে যান। নদীর অপর পাড়ে গিয়ে ওঠেন।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকায় ওই দৃশ্যের ভিডিও প্রকাশ করা হয়েছে। ওই ভিডিওটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল ব্যাপক হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে- হাতিটি পানির মধ্যে নেমে মানুষটিকে বাঁচাতে শুঁড় এগিয়ে দিচ্ছে। পরে লোকটি কূলে পৌঁছায়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছেন সোনু নিগম গুঞ্জন নামের এক ব্যক্তি। এরপর নতুন করে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে ভিডিওটি ভাইরাল হয়।

বন্যপ্রাণীদের এই সহযোগিতা মুগ্ধ করেছে পশুপ্রেমীদের। তাই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই তারা প্রসংসায় ভাসাচ্ছেন ওই বাচ্চা হাতিটিকে। অথচ মানুষ বন্যপ্রাণীদের প্রতি প্রায়ই নৃশংস আচরণ করে।

কিন্তু সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিওটি অনেক পুরনো। জানা যায়, এ ঘটনাটি ২০১৬ সালে একটি হাতির অভয়ারণ্যে ঘটেছিল। টুইটারে ফের হৃদয়তা মুগ্ধ করা এই পুরনো ভিডিওটি ফিরে এসেছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

ওডি/টিএএফ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড