• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক লাড্ডুর দাম ১৭ লাখ ৬০ হাজার টাকা!

  ভিন্ন খবর ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১০:২৪
লাড্ডু
ছবি : সংগৃহীত

লাড্ডু খেতে অনেকেই পছন্দ করেন। খুব উপাদেয় ও আকর্ষণীয় হিসেবে দিল্লিকা লাড্ডুর কথা বলে মানুষ। সে লাড্ডুও কেনার সামর্থ্য রয়েছে সবারই।

মিষ্টি যারা ভালোবাসেন তাদের পছন্দের খাবারের তালিকায় রয়েছে লাড্ডু। এর জনপ্রিয়তা আর আকর্ষণ এতটাই আকাশচুম্বী যে বিয়েকেও দিল্লির লাড্ডুর সঙ্গে তুলনা করা হয়। ১০/২০ টাকা দরে যেমন লাড্ডু পাওয়া যায়, তেমনি ভালো ব্র্যান্ডের লাড্ডুর দাম পড়ে শখানেকের ওপর।

কিন্তু এবার লাড্ডুর দাম শুনে চমকে উঠবেন আপনি। হ্যাঁ, যদি শোনেন একটি লাড্ডুর দাম ১৭ লাখ তাহলে না চমকে উপায় আছে! তবে এবার আর দিল্লির লাড্ডু নয়, এমন দাম দিয়ে চমকানো লাড্ডু বানানো হয়েছে হায়দরাবাদে।

ভারতের হায়দরাবাদের বালাপুরে তৈরি হয়েছে এক লাড্ডু। সেই লাড্ডুরই দাম উঠেছে ১৭ লাখ ৬০ হাজার টাকা! ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনের মাধ্যমে জানা যায় এ তথ্য। কিন্তু কেন এত দাম একটি লাড্ডুর? কী এমন রয়েছে তাতে?

এত দাম হওয়ার কারণ, এই লাড্ডুটির ওজন ২১ কেজি। হায়দরাবাদের বালাপুরে গণেশ বিসর্জন উপলক্ষে এই বৃহৎ লাড্ডু বানানো হয়। এরপর তা নিলামে তোলা হয়। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় আয়োজন করা হয় নিলামের।

সেই নিলামে সর্বোচ্চ দাম ১৭ লাখ ৬০ হাজার টাকার বিনিময়ে লাড্ডুটি কিনে নেন নেন কোলানু রাম রেড্ডি নামের স্থানীয় এক ব্যবসায়ী। সোনার মোড়কে মোড়ানো ওই বিশাল লাড্ডুটি রাম রেড্ডিকে দেওয়া হয় রূপার থালায় করে। এরপর গণেশের বিসর্জনযাত্রায় ওই লাড্ডু মাথায় নিয়ে বাড়ি ফেরেন রেড্ডি।

জানা যায়, এটিই প্রথম নয়, এর আগেও দুবার নিলামে বিজয়ী হয়েছিলেন কোলানু রাম রেড্ডি। ২০১৮ সালে একই স্থান থেকে নিলামে যে লাড্ডুটি তিনি কিনেছিলেন তার দাম ছিল ১৬ লাখ ৬০ হাজার টাকা।

উল্লেখ্য, ১৯৯৪ থেকে প্রতিবছর বালাপুরে গণেশ বিসর্জনে বিশালাকার লাড্ডু বানিয়ে তা নিলাম হয়ে আসছে। বর্তমানে এ বিষয়টি সেখানকার ধর্মীয় রীতিতে পরিণত হয়েছে।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড