• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুরি হয়ে গেল ‘আমেরিকা’!

  ভিন্ন খবর ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৪
টয়লেট
চুরি হয়ে যাওয়া টয়লেটটি; (ছবি- ইন্টারনেট)

১৮ ক্যারেট স্বর্ণ দিয়ে তৈরি করা হয়েছিল একটি টয়লেট। সেটিই চুরি হয়ে গেছে যুক্তরাজ্যের ব্লেনহেইম প্যালেস থেকে। ধারণা করা হচ্ছে, দেশটির উডস্টোকে অবস্থিত রাজকীয় ওই বাড়ি থেকে একটি গ্যাং সিঁদ কেটে এটি চুরি করেছে। 

শনিবার (১৪ সেপ্টেম্বর) ব্রিটিশ পুলিশের থেমস ভ্যালি বিভাগের বরাতে এ খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি। গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ইতালির শিল্পী মোওরিজিও ক্যাট্টেলানের প্রদর্শনীর অংশ হিসেবে এটি খোলা হয়েছিল। চুরি হওয়া স্বর্ণের টয়লেটটির নাম ‘আমেরিকা’। 

এখনও অব্দি টয়লেটটি খুঁজে পাওয়া না গেলেও এ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গোয়েন্দা পরিদর্শক জেস মিলনে এক বিবৃতিতে বলেছেন, পুলিশের ধারণা এই কাজে একটি গ্যাং জড়িত এবং এই স্বর্ণের টয়লেটটি চুরি করে নিয়ে যেতে অন্তত দুটি যানবাহন ব্যবহৃত হয়েছে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মিররে প্রকাশিত খবরে জানা যায়, চুরি হওয়া টয়লেটটির মূল্য এক মিলিয়ন ডলারেরও বেশি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাড়ে নয় কোটি টাকার সমতুল্য। উল্লেখ্য, যুক্তরাজ্যের ব্লেনহেইম প্যালেসটি নির্মিত হয়েছিল অষ্টাদশ শতাব্দীতে। এটি বিশ্ব ঐতিহ্যের অংশ ও যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের জন্মভূমি।

আপাতত তদন্তের কাজে বন্ধ রাখা হয়েছে প্যালেসটি। শিল্পকর্মটি কে চুরি করেছে তা নিয়ে তদন্ত চলছে। পুলিশ আশাবাদী যে খুব শিগগিরই আসামিকে খুঁজে পাওয়া যাবে এবং বিচারের আওতায় আনা হবে।  

সূত্র- বিবিসি, ডেইলি মিরর, এনবিসি নিউজ। 

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড