• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২২ বছর আগে নিখোঁজ ব্যক্তির খোঁজ মিলল গুগল ম্যাপে

  ভিন্ন খবর ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৪
গুগল ম্যাপ
ছবি : সংগৃহীত

প্রায় দুই যুগ আগের কথা। নিখোঁজ হয়ে গিয়েছিলেন ফ্লোরিডার এক বাসিন্দা। নাইট ক্লাবে গিয়েছিলেন কিন্তু ঘরে আর ফিরে আসেননি। তন্ন তন্ন করে খোঁজা হয়েছিল তাকে। কিন্তু দীর্ঘদিন ধরে চেষ্টা করলেও ব্যর্থ হয়েছিল পুলিশ আর তার পরিবারের সদস্যরা। 

দীর্ঘ ২২ বছর পর বেশ নাটকীয়ভাবে খোঁজ মিলেছে তার। তবে জীবিত নয়, পাওয়া গেছে তার কঙ্কাল। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিতে প্রকাশিত এক খবরে জানা যায়, ৪০ বছর বয়সী ব্যক্তি উইলিয়াম মল্ট ১৯৯৭ সালের ৭ নভেম্বর নিখোঁজ হয়েছিলেন। 

গত ২৮ আগস্ট পুলিশের কাছে খবর আসে যে ওয়েলিংটনের মুন বে সার্কেল এলাকায় একটি গাড়ি খুঁজে পাওয়া গেছে যা দীর্ঘদিন ডুবে আছে। সেই গাড়ি উদ্ধার করা হলে তার ভেতরেই পাওয়া যায় একটি কঙ্কাল। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শেষে, সপ্তাহখানেক পর জানা যায়, গাড়ির ভেতরে থাকা কঙ্কালটি আর কারও নয় বরং উইলিয়াম মল্টের। 

পুলিশ জানায়, গুগল সার্চের সময় ওই এলাকার এক সাবেক বাসিন্দা পুকুরে ডুবে থাকা উইলিয়ামের গাড়িটির খোঁজ পান। বিষয়টি তিনি বর্তমান বাসিন্দাকে জানান। সেই ব্যক্তি তার ব্যক্তিগত ড্রোন ব্যবহার করে দেখতে পান যে, সত্যিই তার পুকুরে একটি গাড়ি ডুবে রয়েছে। 

এরপর যুক্তরাষ্ট্রে বন্ধ হয়ে যাওয়া মামলা বিষয়ক একটি অনলাইন ডাটাবেজের প্রতিবেদনে জানানো হয়, ২০০৭ সাল থেকেই গুগল আর্থের স্যাটেলাইট ছবিতে উইলিয়ামের গাড়িটি পানিতে ডুবে থাকতে দেখা গেলেও এত বছরে কেউ তা খেয়াল করেননি। সম্প্রতি পুকুরের পানি কমে যাওয়ায় বিষয়টি নজরে আসে। 

ধারণা করা হচ্ছে উইলিয়াম মল্ট গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে ডুবে যান। নিখোঁজ হওয়ার রাতে নাইটক্লাবে গিয়ে মদ্যপান করেছিলেন তিনি। এরপর একাই বেরিয়ে যান গাড়ি নিয়ে। তারপর তার খোঁজ পাওয়া যায়নি। 

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড