• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

বানরের জন্য বিয়ে হচ্ছে না যে গ্রামের মেয়েদের!

  ভিন্ন খবর ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০১৯, ১১:৩১
বানর
ছবি : প্রতীকী

একটি গ্রামের কোনো মেয়েরই বিয়ে হচ্ছে না। কিন্তু কেন? তাদের ওপর কারও অভিশাপ নেই, নিজেদের জন্য শারীরিক সমস্যাও নেই। তাহলে কার জন্য আটকে আছে তাদের বিয়ে? জানা যায়, কোনো অভিশাপ বা মানুষ নয় বরং বানর সন্ত্রাসের ভয়ে বিয়ে হচ্ছে না সেই গ্রামের মেয়েদের। 

শুনতে অবাক লাগলেও ভারতের বিহারের ভোজপুর জেলার রতনপুর গ্রামের জন্য এটিই প্রকৃতি সত্য। সারা গ্রাম ভর্তি ছোট বড় মিলিয়ে কয়েক হাজার বানরের বাস। গ্রামবাসীর জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে তাদের দাপটে। গ্রামবাসীদের জিনিস চুরি, হঠাৎ মারধর করা যেন তাদের নিত্যদিনের কাজ। 

আর যদি কোনোভাবে গ্রামে বিয়েবাড়ি বা অন্য কোনো শোভাযাত্রা হয় তাহলে মুহূর্তেই এই শোভাযাত্রায় হামলে পড়ে বানরের দল। গ্রামবাসীরা জানান, বছর কয়েক আগে একটি বিয়েবাড়ির শোভাযাত্রায় বানরদলের হামলায় মৃত্যুও ঘটেছিল। এরপর থেকেই ঐ গ্রামে কোনোরকম শোভাযাত্রা নিষিদ্ধ ঘোষণা করা হয়। কারণ, শোভাযাত্রা দেখলেই বানরদের ত্রাস শুরু হয়। 

আর এই কারণেই রতনপুর গ্রামের মেয়েরা বিয়ে করেন না বলে জানান গ্রামবাসীরা। কেবল রতনপুর নয়, আশেপাশের আরও কয়েকটি গ্রামেও এমন দাপট দেখাচ্ছে বানরদল। এ বিষয়ে প্রশাসনকে জানিয়েও কোনো লাভ হয়নি বলে আক্ষেপ প্রকাশ করেন গ্রামবাসী। 

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড