• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুইংগাম না নেওয়ায় স্ত্রীকে তালাক

  ভিন্ন খবর ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ১৮:২৪
তালাক
ছবি: প্রতীকী

তালাক বা বিবাহ বিচ্ছেদ হয়ে থাকে নানা কারণে। তবে এমন অদ্ভুত কারণে তালাক দেওয়ার ঘটনা খুব একটা ঘটে না। স্বামীর দেওয়া চুইংগাম নিতে চাননি স্ত্রী। আর এতেই ক্ষীপ্ত হয়ে স্ত্রীকে তালাক দিয়ে বসলেন এক স্বামী। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশের লখনৌর একটি আদালতে।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অমরাই গ্রামের বাসিন্দা সিম্মি নামের এক নারী শিকার হয়েছেন এমন ঘটনার। স্বামীর বিরুদ্ধে যৌতুকের মামলা করেছিলেন এই নারী। মামলার শুনানির জন্য আদালতে এসেছিলেন এই নারী। সে সময় তার স্বামী রশিদও আদালতে হাজির হন। মামলা শুনানি চলাকালীন স্ত্রী সিম্মিকে একটি চুইংগাম সাধেন রশিদ। কিন্তু তার দেওয়া চুইংগাম নিতে রাজি হননি সিম্মি।

আর এতে করেই প্রচণ্ড রেগে যান রশিদ। আদালত প্রাঙ্গণেই স্ত্রীকে পরপর তিন তালাক দিয়ে বসেন। আর এতে করে আদালত প্রাঙ্গণে শুরু হয় বেশ উত্তেজনা। অল্প সময়ের মধ্যেই রশিদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করা হয়। যৌতুক এবং স্ত্রী নির্যাতনের মামলার পাশাপাশি স্ত্রীকে আইন বিরুদ্ধ তিন তালাক দেয়ায় ফের তার বিরুদ্ধে এই নতুন মামলা দায়ের করা হয়।

ভারতের মুসলিম নারী (বিবাহ সুরক্ষা অধিকার) বিল অনুযায়ী কোনো স্বামী যদি স্ত্রীকে জোর করে তিন তালাক দেয় তবে তার তিন বছরের জেল হতে পারে। গত বছরের ১ আগস্ট থেকে এই আইন চালু হয়েছে দেশটিতে।

ওডি/এসএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড