• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লেকের পানিতে ভাসছে অজস্র ডলার!

  অধিকার ডেস্ক

০৮ আগস্ট ২০১৯, ০৯:৩৫
ডলার
লেকের পানিতে ভাসতে থাকা ডলার; (ছবি- সংগৃহীত)

লেকের পানিতে ভেসে যায় পাতা, ফুল কিংবা পলিথিন। মাঝেমধ্যে অবশ্য খোঁজ মেলে প্লাস্টিকের বোতল বা অন্যকিছুর। ধরুন, লেকের পাড়ে বসে আছেন আপনি। এমন সময় যদি তাকিয়ে দেখতে পান পানিতে ভেসে যাচ্ছে ডলার!

না কোনো স্বপ্ন নয়, বাস্তবেই ঘটেছে এমন কিছু। অস্ট্রেলিয়ায় দক্ষিণের শহর উলংগংয়ের স্থানীয় ইলাওয়ারা লেক নদীতে ভাসছে অজস্র ডলার! সোমবার (৫ আগস্ট) সকালে এ দৃশ্য দেখা যায়। যারা এ দৃশ্য দেখেন তারা সবাই অবাক হয়ে যান।

স্থানীয়রা জানিয়েছেন, ঘটনাটি ঘটে সকাল ৯টার দিকে। বিশেষ পরিদর্শক ব্রেইন পেডারসেন বলেন, ‘একজন ছাত্র সকাল ৯টার দিকে স্কুলে যাওয়ার পথে লেকের পানিতে নোটগুলো ভাসতে দেখে। সে ছবি তোলে এবং তা তার একজন আত্মীয়কে পাঠায়। তিনি এসে ঘটনার সত্যতা দেখেন। তারপর পুলিশকে খবর দেন।’

পরে স্থানীয় ইলাওয়ারা লেক থানার পুলিশ ও অন্যান্য মিলে নদী থেকে প্রায় দুই হাজার নোট অক্ষত উদ্ধার করেন। আরও অনেক নোট ছিল যা মাছের কামড়ে নষ্ট হয়েছে। বর্তমানে উদ্ধার করা নোটগুলো পুলিশি হেফাজতে রয়েছে।

ঘটনার পরিদর্শক পেডারসেন বলেছেন, ‘পুরো ব্যাপারটি খতিয়ে দেখা হচ্ছে। ডলারগুলো আসল নাকি নকল তা দেখা হবে। পাশাপাশি কারও অর্থ চুরি হয়েছে কি না সে বিষয়ও দেখা হবে।’

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড