• রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

ঝুঁকিপূর্ণ সেলফি : দেড় বছরে মৃত্যু ১২০৩

  অধিকার ডেস্ক

১০ জুলাই ২০১৯, ১২:৫৪
সেলফি
ছবি : সংগৃহীত

সেলফি তুলতে গিয়ে মৃত্যুর মুখে ঢলে পড়াদের সংখ্যা যেন দিনকে দিন বেড়েই চলছে। ২০১৮ সাল থেকে এ বছরের মে অব্দি পুরো বিশ্বে কেবলমাত্র সেলফি তুলতে গিয়ে মারা গেছেন ১২০৩ জন। এছাড়াও ২০১১ এর অক্টোবর থেকে ২০১৭ এর নভেম্বর অব্দি একই কারণে মৃত্যুর সংখ্যা ২৫৯ জন। এই পরিসংখ্যান থেকে জানা যায় হাঙরের শিকার হয়ে মৃত্যুর চাইতেও সেলফি তুলতে গিয়ে মৃত্যুর সংখ্যা অধিক।                         

আন্তর্জাতিক গণমাধ্যম ডেইলি মেইলে প্রকাশিত এক প্রতিবেদনে উঠে এসেছে এসব ভয়াবহ তথ্য। এই প্রতিবেদন থেকে আরও জানা যায়, সেলফির কারণে মৃত্যু সবচেয়ে বেশি হয় ভারতে।

দেশটিতে গত দেড় বছরে ১৫৯ জন প্রাণ হারিয়েছেন সেলফি তুলতে গিয়ে। দুর্ঘটনার প্রকোপ কমাতে ইতোমধ্যেই ভারতের বেশ কয়েকটি স্থানকে ‘নো সেলফি জোন’ ঘোষণা করা হয়েছে। এরপরও থেমে থাকছে না সেলফি তোলাজনিত দুর্ঘটনা। 

কেবলমাত্র মুম্বাইয়েরই ১৬টি স্থানকে সেলফি তোলার জন্য ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। ভারতের জার্নাল অব ফ্যামিলি মেডিসিন অ্যান্ড প্রাইমারি কেয়ারের করা এক রিপোর্টে দেখা যায়, পুরুষের তুলনায় নারীরা ঝুঁকিপূর্ণ সেলফি তোলাতে আসক্ত। 

ভারত ছাড়া সেলফির কারণে মৃত্যু হওয়ার এই তালিকায় আছে রাশিয়া, ব্রাজিল, তাইওয়ান, জার্মানি ইত্যাদি দেশও। এসব দেশে প্রায়ই সেলফির কারণে মানুষ দুর্ঘটনার শিকার হয়েছেন। 

ওডি/এনএম 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড