• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাড়ির জন্য টাকা দিয়ে পেলেন এক ফুট জমি!

  ভিন্ন খবর ডেস্ক

২৪ জুন ২০১৯, ১৩:৫৩
বাড়ি
ছবি : প্রতীকী

বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে সবকিছুই যেন হাতের মুঠোয়। পছন্দের পোশাক থেকে শুরু করে খাবার, সবকিছু কেনাকাটাই করা যায় অনলাইনে। আবার নিজের অসাবধানতার কারণে অনেকেই এভাবে কেনাকাটা করতে গিয়ে ঠকেছেন। এই যেমন যুক্তরাষ্ট্রের এক ব্যক্তি।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক ব্যক্তি। অনলাইনে বাড়ি কিনেছেন। কিন্তু বাস্তবে পেলেন ঘাসসহ ছোট্ট একফালি জমি। অনলাইনে বাড়ি কেনার অর্ডার করে ৯ হাজার ১০০ ডলার (প্রায় ৭ লাখ ৬৯ হাজার টাকা) শোধও করেন তিনি। মনে মনে এই ভেবে খুশিতে আত্মহারা ছিলেন যে কম টাকায় বিশাল বাড়ির মালিক হয়ে যাচ্ছেন।

মালিকানা বুঝে নিতে গিয়েই ঘটল বিপত্তি। বাড়ি নয়, তার কপালে জুটেছে বাড়ির সামনে থাকা ১ ফুট চওড়া একটি জমি! স্থানীয় সংবাদমাধ্যম সান-সেন্টিনেলে প্রকাশিত খবরে জানা যায়, অনলাইনে একটি নিলামে অংশ নিয়েছিলেন কার্ভাইল হোলনেস নামে ওই ব্যক্তি। তিনি ভেবেছিলেন বাড়ি কিনেছেন। আসলে তা নয়। তিনি কিনেছেন ছবিতে দেখানো বাড়ির সামনের অংশের এক ফুট চওড়া ও ১০০ ফুট লম্বা এক টুকরো জমি।

ওই ব্যক্তি নয় হাজারের বেশি ডলার খরচ করলে বাস্তবে ওই জমিটুকুর দাম কেবল ৫০ ডলারের মতো। এ ঘটনায় ভুক্তভোগী কার্ভাইল প্রতারণার অভিযোগ তুললেও ফ্লোরিডা কর্তৃপক্ষ জানিয়েছে, এমন দুর্দাশা থেকে তাকে বাঁচানোর কোনো উপায় নেই। কারণ তিনি চুক্তির ফাঁদে পড়েছেন।

কার্ভাইল হোলনেস সান-সেন্টিনেলকে বলেন, ছবিতে বাড়িটিকে এমনভাবে দেখা যাচ্ছিল যে মনে হচ্ছিল ওটাই বিক্রি হচ্ছে। কোনোভাবেই বোঝার উপায় নেই যে, বাড়ি নয়, নিলাম হচ্ছে এর সামনের ছোট্ট জমির। তিনি বলেন, ‘এটা প্রতারণা। তারা ইচ্ছা করলেই ছবিতে বোঝাতে পারতো বাড়ি নয়, নিলাম হচ্ছে সামনের ওই জমির টুকরোর।’

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, মূল্যনির্ধারণী ওয়েবসাইট ও কাউন্টির ট্যাক্স ওয়েবসাইটেও জমিটুকুর নামমাত্র দামের কথা উল্লেখ আছে। এ বিষয়ে ক্রেতাদের আরও বেশি সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছে কাউন্টি কর্তৃপক্ষ।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড