• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওজন ৩৩০, দেওয়াল ভেঙে নেওয়া হলো হাসপাতালে

  ভিন্ন খবর

২১ জুন ২০১৯, ১৪:১১
ওজন
ছবি : প্রতীকী

৮০ বা ১০০ নয়, ১৫০ কেজিও নয়, ওজন ৩৩০ কেজি। কোনো প্রাণী নয়, একজন মানুষেরই ওজন ৩৩০ কেজি। শুনতে অবাক লাগলেও এমনই এক ব্যক্তির সন্ধান মিলেছে পাকিস্তানে।

উচ্চতা অনুযায়ী একেকজনের ওজন হয় একেক রকম। তবে তা ১০০ ছাড়ালে মাত্রাতিরিক্ত ওজন হিসেবেই ধরা হয়। কিন্তু পাকিস্তানের এক ব্যক্তির ওজন শুনলে আপনি চমকে উঠবেন। বিরল রোগে আক্রান্ত পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সাদিকাবাদ জেলার বাসিন্দা নুর হাসান। তার ওজন ৩৩০ কেজি!

দেহের ওজন বাড়তে বাড়তে এতটাই বেড়ে গিয়েছিল তার যে দীর্ঘদিন নাড়াচাড়া করতে পারতেন না। চিকিৎসার জন্য যে হাসপাতালে যাবেন সে উপায়ও ছিল না। শেষ অব্দি বাধ্য হয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পাকিস্তানের সেনা প্রধানের কাছে সাহায্যের আবেদন জানান তিনি।

তার আবেদনে সাড়াও দেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। এরপরই পাকিস্তানি সেনার তরফে বাড়ির দেওয়াল ভেঙে নুর হাসানকে আনা হয় লাহোরের সেনা হাসপাতালে। সেখানে কিছু পরীক্ষা শেষে তাকে ভর্তি করা হয়েছে স্থানীয় একটি হাসপাতালে।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, সেখানেই অস্ত্রোপচার হবে নুর হাসানের।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড