• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাদু দেখাতে গিয়ে নদীতে নিখোঁজ জাদুকর

  ফিচার ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৭:২৩
জাদুকর
নদীতে নামার মুহূর্তে চঞ্চল লাহিড়ী। (ছবি : বিবিসি)

জাদু দেখাতে গিয়ে নানা রকম ভয়ঙ্কর কাজ করে থাকেন জাদুকররা। কেউবা আগুনে ঝাপ দিয়ে অক্ষতভাবেই ফিরে আসেন। আবার কেউ কেউ করাত দিয়ে মানুষকে দুইভাগ করে দেখান। এমনও জাদুকর আছেন যারা হাত-পায়ে শেকল লাগিয়ে পানিতে ঝাপ দেন এবং সেখান থেকে মুক্ত হয়ে ফেরত আসেন। তবে এইসব ভয়ঙ্কর কাজ করতে গিয়ে তারা যে বিপদের মুখে পড়েন না তা কিন্তু নয়। এমনই একটি ঘটনা ঘটেছে ভারতে। হাত-পায়ে শেকল বেঁধে পানিতে লাফ দিয়ে আর ফিরে আসেননি চঞ্চল লাহিড়ী নামের এক জাদুকর। আশঙ্কা করা হচ্ছে তিনি আর বেঁচে নেই।

বিশ্ব বিখ্যাত জাদু শিল্পী হ্যারি হুডিনি এমন সব জাদু প্রদর্শনের জন্য বিখ্যাত ছিলেন। তিনি বাক্সের ভেতর থেকে, পানির নিচ থেকে এবং আগুনের মধ্য থেকে হাত পায়ের শেকল ভেঙে বের হয়ে আসতে পারতেন। মূলত হ্যারি হুডিনিকে অনুকরণ করে জাদু দেখাতে গিয়েছিলেন চঞ্চল লাহিড়ী। হাত পায়ের শেকল খুলে নিরাপদে বের হয়ে আসার কথা ছিল তার। কিন্তু হুগলি নদীতে এই জাদু দেখাতে গিয়ে আর ফিরে আসেননি এই জাদুকর।

গত রবিবার সকাল ১০টায় জাদু দেখানোর জন্য পানিতে নামেন চঞ্চল লাহিড়ী। কিন্তু দীর্ঘক্ষণ পরেও পানি থেকে তিনি না উঠে আসায় উপস্থিত দর্শকরাই খবর দেন পুলিশে। পুলিশ আসার পর তার খোঁজে নদীতে নামেন ডুবুরিরা। কিন্তু রবিবার বিকাল অবধি তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

জাদু দেখানোর সময় তার শরীরে বড় বড় কয়েকটি শেকল জড়ানো ছিল। সেসব শেকলে ছয়টি তালা দেয়া ছিল। দুটি নৌকা থেকে চঞ্চল লাহিড়ীর ওপর নজর রাখা হচ্ছিল। এ সময় নদী তীর এবং হাওড়া ব্রিজে অসংখ্য মানুষ জড়ো হয়েছিল জাদু দেখতে।

পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, তার মৃতদেহ না পাওয়া পর্যন্ত তাকে মৃত বলে ঘোষণা করতে পারছি না।

পানিতে নামার আগে সাংবাদিকদের কাছে জাদুকর লাহিড়ী বলেছিলেন, ‘এটা করতে পারলে দারুণ একটি জাদু হবে, আর ব্যর্থ হয়ে গেলে এটি হবে একটি দুঃখজনক ঘটনা।

সূত্র : বিবিসি

ওডি/এসএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড