• বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

একদিনের জন্য সুন্দরী বউ পাওয়া যাবে যে শহরে!

  ভিন্ন খবর ডেস্ক

০৮ জুন ২০১৯, ১১:৫২
বিয়ে
ছবি : সংগৃহীত

নূন্যতম ১০০ ইউরো দিয়ে অংশগ্রহণ করে জিতে নিতে পারেন বউ। প্রতি মাসে একজন পর্যটক পাবেন এমনই সুযোগ। না, কল্পকাহিনী নয়, নেদারল্যান্ডের রাজধানী আমস্টারডামে সত্যি রয়েছে এমন সুযোগ। গত বছর এমন নিয়ম চালু করার পর সেখানে বেড়ে গিয়েছে পর্যটকের সংখ্যাও। 

নতুন এই নিয়মে এই শহরে আপনি ঘুরতে গেলে এই শহরের এক সুন্দরীকেই বিয়ে করতে পারবেন। তবে তা কেবল একদিনের জন্য। আর বিয়ের দিনই ওই সুন্দরীর সঙ্গে ঘুরে দেখতে পারবেন পুরো শহর। অনেকটা হানিমুনের মতো আরকি। 

নিয়মে বলা হয়েছে, জুন থেকে জানুয়ারি মাস অব্দি দর্শনার্থীরা এই শহরের এক সুন্দরীকে বিয়ে করার সুযোগ পাবেন। 

উল্লেখ্য, আমস্টারডামকে বিশ্বের অন্যতম প্রধান বন্দর ও বাণিজ্যকেন্দ্র বলা হয়। শহরটি নেদারল্যান্ডের সাংস্কৃতিক রাজধানী হিসেবে বিবেচিত। পরিবেশ এবং পরিকাঠামোর জন্য জীবনযাপনের মানের বিচারে আমস্টারডামকে দ্বাদশ শ্রেষ্ঠ শহরের মর্যাদা দেওয়া হয়েছে। 

বিশ্বের সবচেয়ে বহুজাতিক শহরগুলোর মধ্যে এটি অন্যতম। কেননা এখানে কমপক্ষে ১৭৭টি জাতির মানুষের প্রতিনিধিত্ব রয়েছে। সেই আমস্টারডামই নতুন এই চমক নিয়ে এলো। কিন্তু কেন করা হলো এমন নিয়ম? 

পর্যটন দপ্তর জানিয়েছে, এই শহরে পর্যটকদের সংখ্যা দিনে দিনে বাড়ছেই। এখানে জনসংখ্যা প্রায় এক লক্ষের কাছাকাছি। আর প্রতি বছর প্রায় ৫ লক্ষ আন্তর্জাতিক পর্যটক আমস্টারডাম ভ্রমণ করেন। এত বেশি সংখ্যক পর্যটকদের আসা যাওয়া শহরের মানুষের কাছে দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে। 

আর তাই পর্যটকদের সঙ্গে আমস্টার্ডামবাসীদের যেন সুসম্পর্ক গড়ে ওঠে সেই উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে পর্যটন দপ্তর থেকে। 

সূত্র : দ্য গার্ডিয়ান।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড