• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

এক মোরগের দাম ১ লাখ ১০ হাজার!

  ভিন্ন খবর ডেস্ক

১৫ মে ২০১৯, ১২:১৪
মোরগ
ছবি : প্রতীকী

একটি মোরগের দাম কত? খুব বেশি হলে হয়তো ৫০০/৬০০ টাকা। এর বেশি খুব একটা হয় না। কিন্তু যদি শোনেন এক মোরগের দাম ১ লাখ ১০ হাজার টাকা! না, ভুল দেখছেন না। সত্যিই একটি মোরগের দাম এত। তাও আবার একটি পোষা মোরগ। 

ভারতের কেরেলার কোট্টায়ামের একটি চার্চে সম্প্রতি নিলামে উঠেছে অবিশ্বাস্য দামের এই মোরগটি। জানা যায়, কোট্টায়ামে পোনপল্লি সেন্ট জর্জ জ্যাকোবিট সিরিয়ান অর্থোডক্স চার্চে প্রতিবছরই একটি মোরগ নিলাম হয়। এর আগে সর্বোচ্চ ১৫ হাজার টাকায় একটি মোরগ বিক্রি হয়। 

গতবছর মোরগের দাম আগের রেকোর্ডগুলো ছাপিয়ে যায়। সেবার মোরগের দাম হয় ৬০ হাজার টাকা। প্রতিবছর এই চার্চে উৎসবের অংশ হিসেবে এই মোরগ নিলাম হয়। 

প্রথা অনুযায়ী, উৎসবের সময় এলাকার মানুষ চার্চে রুটি ও মোরগ দান করেন। সেই মোরগ রান্না করে রুটির সঙ্গে সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হয়। কিন্তু এদের মধ্যে একটি মোরগ রেখে দেওয়া হয়। 

রেখে দেওয়া মোরগটিকে বলা হয় ‘পন্নুম কোঝি’। এই মোরগটিকেই তোলা হয় নিলামে। যিনি সবচেয়ে বেশি দর দেন তিনিই এই মোরগটিকে পান। 

এটিকেই নিলামে তোলা হয়। যে সবচেয়ে বেশি দর দেন তিনিই পান এই মোরগ। গত ১৮ বছর ধরে মনোজ জোসেফ নিলামে এই মোরগ কিনছেন। কোট্টায়ামেরই একজন মনোজ। ব্যবসা করেন কোয়ম্বত্তুরে। 

চার্চ সংলগ্ন এলাকার একজন নারীকে ১৮ বছর আগে বিয়ে করেন তিনি। এরপর থেকে প্রতিবছর অংশ নেন নিলামে। আর প্রতিবার তিনিই জেতেন এ নিলাম।

তবে এবার মোরগের দাম অন্যবারের চাইতে অনেক বেশি। আর তাইতো এই দাম নতুন রেকর্ড করল। এবার তিনি ১ লাখ ১০ হাজার টাকায় মোরগটি কেনেন। সাধারণত এমন একটি মোরগের দাম খুব বেশি হলে ৫০০ টাকা। 

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড