• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

গরমে কষ্ট পাচ্ছেন দেবতা, মন্দিরে এসি-ফ্যানের ব্যবস্থা!

  ভিন্ন খবর ডেস্ক

১১ মে ২০১৯, ১৩:৫৩
মন্দির
ছবি : সংগৃহীত

তাপমাত্রা বিরাজ করছে চল্লিশের ঘরে। পার্শ্ববর্তী দেশ ভারতেও একই অবস্থা। উত্তরপ্রদেশ পুড়ছে তীব্র দাবদাহে। তার মধ্যে লোকসভা নির্বাচনের রাজনৈতিক উত্তাপ তো আছেই। গরম থেকে বাঁচতে ফ্যান বা এসিই একমাত্র ভরসা।  

কেবল কী মানুষ, গরমে দেবতারও কষ্ট হতে পারে। এমন ধারণা থেকেই মন্দিরে থাকা দেবতাদের জন্য এসি-ফ্যানের ব্যবস্থা করেছে প্রদেশটির পুরোহিতরা। 

দেবতাদের গরম লাগছে এই মর্মে ভক্তদের কাছ থেকে চাঁদা নেওয়ার ঘটনা ঘটেছে উত্তর প্রদেশের কানপুর শহরে। যদিও ভক্তদের দাবি, দেবতার নাম করে নিজেদের গরম থেকে স্বস্তির জন্য এমন ফন্দি তৈরি করেছেন পুরোহিতরা।

পুরোহিতরা অবশ্য দিচ্ছেন ভিন্ন ব্যাখ্যা। তারা জানাচ্ছেন, দেবতাদের এতই গরম লাগছে যে তারা মন্দিরের ভেতর থাকতে পারছে না। আর তাই গরমের কবল থেকে দেবতাদের বাঁচাতে এসি, এয়ারকুলার ও ফ্যান লাগানোর মাধ্যমে বিশেষ এই ব্যবস্থা করা হয়েছে। তারা বলছেন, এতে করে দেবতারা সুস্থ থাকবেন।

‘ভগবানেরও তো গরম লাগে। দেবতারাও আমাদের মতো কষ্ট পান। তাই মন্দিরের পরিবেশ ঠান্ডা রাখতে এমন আয়োজন। তাছাড়া তাকে (দেবতাকে) হালকা জামাকাপড় পরানো হয়েছে।’- মন্তব্য কানপুরের সিদ্ধিবিনায়ক গণেশ মন্দিরের প্রধান পুরোহিত সুরজিত কুমার দুবের।
 
শহরটিতে বসবাসরত হিন্দু ধর্মাবলম্বীদের অভিযোগ, পুরোহিতরা ভগবানের কথা বলে নিজেদের জন্য এই ব্যবস্থা করেছেন। পুরোহিতেরা যেন মন্দিরের ভেতর আরামে থাকতে পারেন তার জন্যই মানুষের চাঁদায় এমন ব্যবস্থা করেছেন। 

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড