• শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

স্কুল চালু রাখতে ভেড়া নিবন্ধন!

  অধিকার ডেস্ক

০৯ মে ২০১৯, ০৪:১৫
সংগৃহীত
ছবি : সংগৃহীত

শিক্ষার্থী নেই তাই বন্ধ হয়ে যেতে পারে ক্লাস এমন আশঙ্কায় ফ্রান্সের একটি প্রাথমিক বিদ্যালয়ে ১৫টি ভেড়াকে ভর্তি করানো হয়েছে! 

নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থী না থাকলে স্কুলের একটি ক্লাস বন্ধ হয়ে যেতে পারে এমন সিদ্ধান্ত জানানোর পর স্কুল চালু রাখতে ভেড়া ভর্তি করানোর উদ্যোগ নেন অভিভাবকেরা। স্কুলে ভেড়া ভর্তি করানোর স্বীকৃতিও দিয়েছেন স্থানীয় মেয়র। মঙ্গলবার সকালে ফরাসি আল্পস পার্বত্য এলাকার গ্রাম জুলস-ফেরির ঐ স্কুলে ভেড়া ভর্তি করানো হয়। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্ট সূত্রে এ তথ্য জানা যায়। 

জুলস ফেরি গ্রামে চার হাজারেরও কম মানুষের বসবাস। গ্রামটির স্কুলের শিক্ষার্থীর সংখ্যা ২৬৬ থেকে ২৬১ জনে নেমে আসলে ১১টি ক্লাসের মধ্যে একটি বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানায় স্কুল কর্তৃপক্ষ। আর এর পরই শিক্ষার্থী সংখ্যা বাড়াতে বেশ কয়েকটি ভেড়াকে নিবন্ধিত করানো হয়।

মঙ্গলবার সকালে স্থানীয় কৃষক মাইকেল গিরের্ড তার কুকুর এবং সঙ্গে প্রায় ৫০টি ভেড়া নিয়ে স্কুলে আসেন। তার মধ্য থেকে ১৫টির জন্ম নিবন্ধন সনদ দিয়ে স্কুলে নিবন্ধন করানো হয়। ব্যা-বেটে, সাউতে-মাউতুন নামে বিভিন্ন ভেড়ার নিবন্ধন প্রত্যক্ষ করে অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকেরা।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, স্থানীয় মেয়র জেন লুইস মারূত আনুষ্ঠানিকভাবে ভেড়ার স্কুল যাত্রার স্বীকৃতি দিয়েছেন।

ওডি/এমএ

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড