• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানুষের মতো পোজ দিয়ে সেলফি তুলল গরিলা!

  ভিন্ন খবর ডেস্ক

২৪ এপ্রিল ২০১৯, ০৯:৫৬
গরিলা
ছবি : সংগৃহীত

ছবি তোলার ক্ষেত্রে সেলফি শব্দটির সঙ্গে আমরা প্রায় সবাই পরিচিত। কিন্তু যদি সেলফি তোলার পর দেখেন আপনার পেছনে দুটো গরিলা পোজ দিয়ে দাঁড়িয়ে আছে, কেমন লাগবে ব্যাপারটি? সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

একটি সেলফিটি বর্তমানে সবার আলোচনার কেন্দ্রবিন্দু। যেখানে দুটি গরিলার সঙ্গে একজন যুবককে দেখা যায়। ইতোমধ্যেই ছবিটি পুরো বিশ্বে ব্যাপক সাড়া জাগিয়েছে।

গত মঙ্গলবার (২৩ এপ্রিল) এই সেলফিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়। যিনি পোস্ট করেন তিনি ক্যাপশনে লেখেন, ‘অফিসে অন্যরকম একটি দিন’। প্রায় ১৫ হাজারেরও বেশিবার শেয়ার হয়েছে ছবিটি।

সেলফিটিতে দেখা গেছে, কোনো এক ইকো পার্কে দুই গরিলার সঙ্গে সেলফি তুলছেন এক আফ্রিকান যুবক। খানিকটা দূরে দাঁড়িয়ে আছেন আরেক ব্যক্তি। সেলফিটির যে বিষয়টিতে আকৃষ্ট হয়েছেন সবাই তা হলো মানুষের সঙ্গে দুটি গরিলার অসাধারণ পোজ। তারা যেন মানুষের পোজকেও হার মানিয়েছে।

সেলফিটি দেখে অনেকেই বিশ্বাস করতে চাইছেন যে এগুলো সত্যিই গরিলা। তাদের দাবি, মানুষই গরিলার বেশ ধরে আছে, আর তাই তাদের আচরণ এতটা মানুষের মতো।

তবে জানা গেছে, মানুষ নয় যুবকটির পেছনে দাঁড়ানো ওগুলো গরিলাই। আর্ন্তজাতিক সংবাদ মাধ্যমগুলোতে প্রকাশ, সেলফিটি আফ্রিকার গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্কে তোলা হয়েছে। সেলফিটি তুলছেন পশু শিকার ঠেকাতে গঠিত একজন সৈনিক।

ছবিটির সম্পর্কে পার্কটির ওয়েবসাইটে বলা হয়েছে, সেলফিতে থাকা গরিলা দুটির প্রতিটির ওজন ৪০০ পাউন্ড (সাড়ে চার মণ) পর্যন্ত হতে পারে।

বিপজ্জনক সেলফি তোলা প্রসঙ্গে ওয়েবসাইটটি জানিয়েছে, স্থানীয় পুরুষ ও নারীদের বাছাই করে টানা ৬ মাস ব্যাপক প্রশিক্ষণের মধ্য দিয়ে পশু শিকার ঠেকানোর জন্য সৈনিক তৈরি করা হয়ে থাকে। এসব পশুদের সঙ্গে তারা নিজেদের বেশ মানিয়ে নিয়েছে।

পার্কটির উপপরিচালক জানান, ২০০৭ সালে ওই দুটি গরিলার মা চোরাশিকারীদের হাতে মারা যায়। সে সময় গরিলা দুটির বয়স ছিল যথাক্রমে দুই এবং চার মাস। ওই ঘটনার কিছুদিন পর গরিলাগুলোকে ভিরুঙ্গার সেঙ্কুয়েকুয়ে আশ্রমে নিয়ে যাওয়া হয় এবং সেখানেই তারা বেড়ে ওঠে।

এমবুরানুমওয়ে বলেন, যেহেতু তারা মানুষের সান্নিধ্য পেয়ে বড় হয়েছে, তাই গরিলাগুলো, মানুষের অনুকরণ করে এবং মানুষের মতো দুই পায়ে দাঁড়িয়ে ছবি তুলেছে। তবে সাধারণত গরিলারা এরকম করে না।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড