• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বামী গোসল করেন না, ডিভোর্স চাইলেন স্ত্রী

  অধিকার ডেস্ক    ১৩ এপ্রিল ২০১৯, ১৩:১৪

ডিভোর্স
ছবি : প্রতীকী

সম্পর্কে নানা কারণেই টানা পোড়ন দেখা দিতে পারে। আর তার জন্য ভেঙেও যায় অনেক সংসার। বিবাহ বিচ্ছেদ এখন যেন বেশ স্বাভাবিক বিষয়। অনেক ছোটখাটো ব্যাপারের জের ধরেই তাই বিবাহ বিচ্ছেদ হচ্ছে।

তবে সম্প্রতি এক নারী যে কারণে স্বামিকে ডিভোর্স দিলেন তা সত্যিই অদ্ভুত। স্বামী গোসল করেন না। আর সেই অভিযোগেই স্বামীর সঙ্গে বিচ্ছেদ ঘটালেন এক নারী। ভারতের মধ্যপ্রদেশের ভুপালে এ ঘটনা ঘটেছে।

স্বামী থেকে ডিভোর্স চাওয়ার কারণ হিসেবে ওই নারী অভিযোগ তোলেন, সপ্তাহে মাত্র একদিন গোসল করেন তার স্বামী। ভালো করে দাড়িও কমায় না। তার দুর্গন্ধে বাড়িতে জীবনযাপন করা মুশকিল হয়ে পড়েছে।

স্ত্রীর এমন অভিযোগ শুনে বিচারক যতবারই তাকে সিদ্ধান্ত দিতে সময় নিতে বলেছেন, ততবারই ঐ নারী একই কথা উচ্চারণ করে গেছেন- এমন স্বামীর সঙ্গে সংসার করা অসম্ভব। আমি ডিভোর্স চাই।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে প্রকাশিত খবরে জানা যায়, ২০১৮ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিল তারা। পারিবারিকভাবেই সিন্ধি সম্প্রদায়ের ওই তরুণের (২৫) সঙ্গে ব্রাহ্মণ সম্প্রদায়ের তরুণীর (২২) বিয়ে হয়। প্রথম দিকে সবকিছু ভালোই চলছিল। এরপরই প্রকাশ পেতে থাকে স্বামীর অপরিচ্ছন্ন হয়ে থাকার স্বভাবের বিষয়টি।

গত ছয় মাস ধরে স্বামীকে অনেকবার বোঝানোর চেষ্টা করেছেন স্ত্রী। কিন্তু কোনো কথাই কানে তোলেননি তিনি। অবশেষে বিচ্ছেদের আর্জি জানিয়ে ফ্যামিলি কোর্টে বিবাহবিচ্ছেদের মামলা ঠুকে দেন স্ত্রী।

তবে এখনই বিচ্ছেদ নয়, আপাতত দুজনকে ছয় মাসের আলাদা থাকার নির্দেশ দিয়েছেন বিচারক আরএন চাঁদ। এ সময়ের মধ্যে তাদের কাউন্সেলিং করা হবে।

কোর্ট কাউন্সিলর সাহিল অবস্তী জানিয়েছেন, এমন ঘটনা আদালত অব্দি গড়ানোর কারণে অনেকটাই অনুততপ্ত অভিযুক্ত স্বামী। এখন থেকে স্ত্রীর কথামতো চলবেন বলেও আগ্রহ প্রকাশ করেন। কিন্তু স্ত্রী তার সিদ্ধান্তে অনড় রয়েছেন।

ওডি/এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড