• শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

এমনও মৃত্যু হয়!

  অধিকার ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ১০:২২

মৃত্যু
ছবি : প্রতীকী

মানুষ মরণশীল, তাই মৃত্যু খুব স্বাভাবিক বিষয়। তবুও পৃথিবীর কিছু মানুষের মৃত্যু যেন আর দশটা সাধারণ মৃত্যু থেকে একদমই ভিন্ন হয়। যাদের মৃত্যুর ঘটনা শুনলে হয়ত আপনি বলে উঠবেন- এভাবেও মৃত্যু হয়? চলুন এমন কিছু মৃত্যু সম্পর্কে জেনে নেওয়া যাক-

ফ্রাঞ্জ রিচেল্ট এর মৃত্যু-

ওড়ার জন্য এক ধরনের ওভারকোট তৈরি করেছিলেন ফ্রাঞ্জ রিচেল্ট। এটি অনেকটা প্যারাসুটের মতো কাজ করত। পরীক্ষা করার জন্য তিনি কোটটি পরে আইফেল টাওয়ারের ফার্স্ট ডেক অর্থাৎ ৬০ মিটার উঁচু থেকে লাফ দেন। কিন্তু দুর্ভাগ্যবশত প্যারাসুটটি কাজ না করায় মাটিতে পড়ে মৃত্যু হয় তার।

স্টিভ আরউইনের মৃত্যু-

২০০৬ সালের ঘটনা। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গ্রেট ব্যারিয়ার রিফে ‘ওসান’স ডেডলিয়েস্ট’ নামের একটি ডকুমেন্টরি তৈরি করছিলেন জিওগ্রাফিক চ্যানেলের ক্রোকোডাইল হান্টার স্টিভ আরউইন। সমুদ্রের নিচে এক স্টিনগ্রে বার্বের লেজের কাটার আঘাতে মৃত্যু হয় তার। কারণ সে কাঁটা ফুটো করে দিয়েছিল তার হৃদপিণ্ড। ভয়ঙ্কর কুমিরদের সঙ্গে নিজের শিশুকে নিয়ে খেলা করা মানুষটার প্রাণ যায় এক নিরীহ জলচর প্রাণীর আঘাতে। লেস হার্ভির মৃত্যু-

পেশায় একজন গিটারিস্ট ছিলেন লেস হার্ভি। ১৯৭২ সালে ব্যান্ড দল স্টোন অব ক্রোসের হয়ে সোয়ানসির টপ র‌্যাঙ্ক বিঙ্গো ক্লাবের মঞ্চে ইলেক্ট্রিক গিটার বাজাচ্ছিলেন। এ সময় আর্থিং না করা একটি মাইক্রোফোন ভেজা হাতে ধরার ফলে বিদ্যুতায়িত হয়ে মারা যান এ স্কটিশ গিটারিস্ট।

জে. জি. প্যারি থমাসের মৃত্যু-

রেকর্ড গড়তে গিয়ে মৃত্যু হয় রেসিং ড্রাইভার প্যারি থমাসের। মৃত্যুর মাত্র কয়েক সপ্তাহ আগেই ম্যালকম মার্শাল তার গড়া আগের ল্যান্ড স্পিড বিশ্ব রেকর্ডটি পেন্ডাইন স্যান্ডস সৈকতে ভেঙে দেন। সংকল্প করেন তার রেকর্ড পুনরুদ্ধার করার।

জানা যায়, তিনি যে গাড়িটি ব্যবহার করছিলেন সেটির ড্রাইভ হুইলের সঙ্গে ইঞ্জিনের সংযোগের চেনটিতে কোনো কভার দেওয়া ছিল না। পাশাপাশি ইঞ্জিনের কভার উঁচু হওয়াতে মাথা ডান দিকে কাত করে এসি চালাচ্ছিলেন তিনি। শেষ সময়ে ডান দিকের ১৭১ মাইল বেগে বিশ্বরেকর্ড গড়ে ড্রাইভ চেনটি ছিঁড়ে যায়। সেই সঙ্গেই মৃত্যু হয় প্যারি থমাসের।

সত্যি, মৃত্যু কত বিচিত্র তাই না?

এনএম

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড