• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনজেকশনের মাধ্যমে শরীরে ফলের রস, প্রাণ শঙ্কায় চীনা নারী

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ১৩:২৬

ফলের রস
ছবি : প্রতীকী

সুস্বাস্থ্যের জন্য পুষ্টিকর খাবার গ্রহণ, নিয়মিত ব্যায়ামসহ অনেক কিছুই করে থাকি আমরা। তাজা ফলের রস গ্রহণে ভালো থাকে আমাদের শরীর। কিন্তু তাই বলে ইনজেকশনের মাধ্যমে শরীরে ফলের রস ঢোকানো! সম্প্রতি এমন অদ্ভুত ঘটনাই ঘটিয়েছেন চীনের এক নারী। আর ফলাফলস্বরূপ নিজের প্রাণই প্রায় হারাতে বসেছিলেন।

জানা যায়, স্বাস্থ্য রক্ষায় এমন উদ্ভট কাজ করেছেন তিনি। সংবাদ মাধ্যম বিবিসিতে প্রকাশিত খবরে বলা হয়, ওই নারী জানতেন ফলের রস স্বাস্থ্যের জন্য উপকারী। তাই না খেয়ে সরাসরি ইনজেকশন নিয়েছিলেন। ফলে তার যকৃত, কিডনি, হৃদপিণ্ড এবং ফুসফুস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

চীনের হুনান প্রদেশের যিয়াংগান ইউনিভার্সিটি হাসপাতালের ডাক্তাররা বলছেন, ৫১ বছর বয়সী এই নারী যে ইনজেকশন নিয়েছেন তাতে প্রায় ২০ ধরনের ফলের রস ছিল। চীনা সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বলছেন, স্বাস্থ্য রক্ষার নিরাপদ উপায় সম্পর্কে মানুষের আরও জানার প্রয়োজন রয়েছে। এই ঘটনায় সেটিই প্রমাণিত হয়।

ইনজেকশন শরীরে ঢোকানোর পর ওই নারীর দেহে চুলকানি শুরু হয় এবং দেহের তাপমাত্রা মারাত্মক বেড়ে যায়। এরপর মুমূর্ষু অবস্থায় তাকে গত ২২ ফেব্রুয়ারি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়।

বর্তমানে চিকিৎসা শেষে বাড়িতে ফিরেছেন তিনি।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড