• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

আরবের আকাশে অদ্ভুত গোলক! (ভিডিও)

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ১১:৩৯

গোলক
ছবি : সংগৃহীত

আকাশে হঠাৎ করেই দেখা গেলো রহস্যময় এক গোলক। তাকে ঘিরেই সবার মনে জন্ম নিয়েছে নানা জল্পনা-কল্পনা। রবিবার (১৭ মার্চ) সংযুক্ত আরব আমিরশাহির আল আইন শহরের আকাশে এমনই একটি রহস্য গোলক দেখা গেছে। 

ওই গোলক দেখে বিভ্রান্ত হয়ে পড়েছেন প্রত্যক্ষদর্শীরা। কোনো ব্যাখ্যা খুঁজে না পাওয়ায় বিস্মিতও হয়েছেন। ইতোমধ্যে সেই রহস্যজনক গোলকের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে পড়েছে। 

 

 

ইব্রাহিম আল জারওয়ান নামের একজন টুইটারে ওই ভিডিওটি পোস্ট করেন। তিনি ওই গোলককে উল্লেখ করেছেন 'whirlpool hole'। ভিডিও শেয়ার করে তিনি লিখছেন, আল আইন শহরের ভোরের আকাশে এই বিরল সুন্দর ঘটনা ঘটেছে। কৌতূহলী কেউ কেউ এঁকে ইউএফও বলছেন। কেউবা আবার উল্লেখ করেছেন বহির্বিশ্বের পোর্টাল হিসেবে। 

যদিও কিছুক্ষণের মধ্যেই এই ঘটনার রহস্যভেদ করেছেন আবহাওয়াবিদরা। তারা জানাচ্ছেন, যখন মেঘের তাপমাত্রা হিমায়িতের নীচে নেমে যায়, কিন্ত মেঘে থাকা পানি বরফ না হয়ে প্রচণ্ড ঠান্ডা অবস্থায় থাকে, তখন আইস নিউক্লেশনের অভাবে বরফ হতে পারে না। এমন পরিস্থিতিতেই এধরনের রহস্যজনক গোলক তৈরি হয়। 

আবহাওয়াবিদরা এই গোলককে ফলসরেক হোল বলে আখ্যায়িত করেছেন। 
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড