• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্তান জন্ম দেওয়া নিষিদ্ধ যে গ্রামে!

  অধিকার ডেস্ক    ১৮ মার্চ ২০১৯, ০৮:৫২

সন্তান
ছবি : বিবিসি

সন্তান জন্ম দেওয়া একটি স্বাভাবিক বিষয়। কেউ হয়তো গৃহেই সন্তান জন্ম দিয়ে থাকেন, কেউবা হাসপাতালে। কিন্তু যদি বলা হয়, চাইলেও আপনার গ্রামে আপনি সন্তান জন্ম দিতে পারবেন না? অদ্ভুত হলেও এমন নিয়মই রয়েছে ঘানার একটি গ্রামে। সেখানে মায়েরা গ্রামে নিজ সন্তানের জন্ম দিতে পারেন না।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিতে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী জানা যায়, ঘানার মাম্ফে ডোভ নামক গ্রামে গর্ভবতী মা তাদের সন্তানদের জন্ম দিতে পারেন না। গ্রামবাসীর বিশ্বাস, গ্রামের ভেতর বাচ্চা জন্ম নিলে তাতে ঈশ্বর অসন্তুষ্ট হবেন।

বহু বছর ধরে চলা এই প্রথা যেন না ভাঙে তাই গর্ভবতী মায়েরা বাচ্চা জন্ম দেওয়ার জন্য গ্রাম থেকে দূরবর্তী কোনো স্থানে চলে যান। কথিত রয়েছে, ওই গ্রামে যারা বাস করেন, তাদের কেউই সেখানে জন্ম নেননি।

সম্প্রতি ঐ গ্রামের নারীরা এই নিয়মের বিরোধিতা করা শুরু করেছেন। তারা চান, অন্য জায়গায় নয়, নিজেদের গ্রামেই তাদের সন্তান জন্ম নিক।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড