• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

মুরগির আক্রমণে প্রাণ গেল শিয়ালের!

মুরগি
ছবি : প্রতীকী

শিয়ালের আশেপাশে মুরগিকে যেতে না দেওয়াই ভালো। কারণ শিয়াল মুরগি খেয়ে ফেলে। কিন্তু যদি শোনেন উল্টো ঘটনা ঘটেছে। মানে, এমনটা কি কখনো শুনেছেন যে মুরগির খপ্পরে পড়ে প্রাণ হারিয়েছে শিয়াল? এমন অদ্ভুত ঘটনাই ঘটেছে ফ্রান্সে। 

জানা যায়, সম্প্রতি ফ্রান্সের উত্তর-পশ্চিমাঞ্চলের একটি স্কুলের খামারে এ ঘটনা ঘটেছে। কিছু মুরগি মিলে মেরে ফেলছে একটি ছোট শিয়ালকে। ব্রিট্টানি নামক স্থানের মুরগির খাঁচায় একটি শিয়াল ঢুকে পড়লে দরজা তৎক্ষণাৎ বন্ধ হয়ে যায়। এরপরই ঘটে অস্বাভাবিক ঘটনাটি। 

ঐ খাঁচায় ৩ হাজার মুরগি ছিল। সহজাত এই মুরগিগুলো ঠোঁট দিয়ে আক্রমণ শুরু করে শিয়ালটির ওপর। পরদিন খামারের এক কোণে শিয়ালটির লাশ পাওয়া যায়। তার ঘাড়ে মুরগির ঠোঁটের আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপিকে বলেন মি. ড্যানিয়েল।

পাঁচ একর জমির উপর করা ঐ খামারে প্রায় ৬ হাজার মুরগিকে প্রাকৃতিক পরিবেশে পালন করা হয়। দিনের বেলায় খাঁচার দরজা খুলে রাখা হয় যাতে মুরগিগুলো বাইরে ঘুরে-ফিরে বেড়াতে পারে। ধারণা করা হচ্ছে সেসময়ই এই শিয়াল শাবকটি মুরগির খাঁচায় ঢুকে পড়ে আর খাঁচাটি সয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায়। ফলে পাঁচ-ছয় মাসের শাবকটি আটকা পড়ে ভেতরে। 

অতঃপর এত মুরগির ভেতরে থেকে প্রাণই হারাতে হয় তাকে। 
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড