• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

মানুষ নয়, শহরের মেয়র হলো ছাগল!

  অধিকার ডেস্ক    ১১ মার্চ ২০১৯, ১০:২৩

ছাগল
মেয়র নির্বাচিত ছাগল 'লিঙ্কন' (ছবি : ইন্টারনেট)

অবাক করার মতোই খবর। ছাগল কী না হবে মেয়র! উত্তর আমেরিকার একটি শহরে কিছু সত্যিই এমন ঘটনা ঘটেছে। সেখানে মেয়রের পদে বসেছে শিং ওয়ালা একটি ছাগল। বয়স তার কেবল ৩ বছর। শহর ফেয়ার হেভেনের নাগরিকদের দেখাশোনার জন্য মেয়র নির্বাচিত করা হয়েছে লিঙ্কন নামের ছাগলটিকে।

গত মঙ্গলবার (৫ মার্চ) ফেয়ার হেভেনে মেয়র নির্বাচনের গণভোট অনুষ্ঠিত হয়। এ পদের জন্য প্রার্থী ছিল ১৬টি পোষ্য প্রাণী, এদের কেউই মানুষ নয়। 

গণভোটের মাধ্যমের ওই ছাগলটি ফেয়ার হেভেনের মেয়র হিসেবে নির্বাচিত হয়। মোট ১৬ প্রার্থী পোষ্যদের মধ্যে ছিল ছাগল, কুকুর, বিড়ালের মতো পোষ্য প্রাণীরা। নির্বাচনের শেষ অব্দি ছাগলটির প্রতিদ্বন্দ্বী ছিল স্যানি নামে এক কুকুর। তাকে ১৩ ভোটে হারিয়ে জয়ী হয় ছাগলটি। 

আগামী এক বছর এই ছাগলটির ওপরি নির্ভর করবে শহরের সব উন্নয়ন। নির্বাচনের ফলাফল ঘোষণার পর নব নির্বাচিত এই মেয়রের নাম রাখা হয়েছে লিঙ্কন।

জানা যায়, আড়াই হাজার লোকের বসতিতে পূর্ণ এই শহরটিতে এতোদিন কোনো মেয়র ছিল না। শহরের দেখাশোনার দায়িত্ব ছিল টাউন ম্যানেজার হিসেবে নিযুক্ত থাকা একজন ব্যক্তির ওপর। কিন্তু শহরটি নির্বাচিত কোনো মেয়র ছিল না। 

সম্প্রতি মিশিগানের একটি ঘটনা পত্রিকায় পড়ে পশুদের নিয়ে নির্বাচনের উদ্যোগ নেন নগর ব্যবস্থাপক জোসেফ গুন্টার। আর তারপরই এই ব্যতিক্রমী নির্বাচনের ব্যবস্থা নেওয়া হয়। 
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড