• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগানজুড়ে ভৌতিক আপেল!

আপেল
ছবি : সংগৃহীত

যদি প্রশ্ন করা হয়, আপেলের রং কি? নিশ্চয়ই হাসতে হাসতে বলবেন, আপেলের রং কে না জানে। আপেল লাল রঙের হয়। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের এক আপেল বাগানের চিত্র দেখে আঁতকে উঠবেন আপনি। না লাল, না সবুজ, এই বাগানের আপেলগুলো কেমন যেন ফ্যাঁকাসে আর বিদঘুটে। 

এই বাগানের আপেলগুলো দেখলে যেন বুকের রক্ত শুকিয়ে আসে। ভৌতিক সিনেমায় দেখানোর ফলের মতো সেগুলো। এই বুঝি রক্তচোষা ভ্যাম্পায়ার বাদুড় কামড় বসাবে আপেলগুলোতে। 

যুক্তরাষ্ট্রের মিশিগানের স্পার্টা শহরের পাশে অবস্থিত এই আপেল বাগান। স্থানীয় বাসিন্দা অ্যান্ড্রু সিয়েতসেমার সবার আগে এই ‘ভৌতিক আপেল’ দেখেন। ফলের ছবি তুলে আপলোড করেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। আর তারপরই হইচই পড়ে যায়। 

কেন এমন অদ্ভুত হলো আপেলগুলো? কেউ কেউ রসিকতা করে বলছেন, এটি নিশ্চয়ই রক্তচোষা কোনো পিশাচের কাজ। তবে আবহাওয়াবিদরা এ ভাবনাকে ভুল বলছেন। তারা জানাচ্ছেন এসব মোটেও অতিপ্রাকৃতি কিছু নয়। মূলত এই আপেলগুলো প্রায় পচে যাওয়া। 

গেল কিছুদিন ধরে সেখানকার আবহাওয়াও শূন্যের নিচে। তার ওপর শুরু হয়েছে বৃষ্টি। আবহাওয়ার কারণেই আপেলগুলোর এমন চেহারা হয়েছে। গাছের নিচে দাঁড়িয়ে ঝাকালে শাঁস পড়ছে ঠিকই, কিন্তু খোলস গাছেই রয়ে যাচ্ছে। আর এই শূন্য খোলসগুলোকে দেখেই ভৌতিক মনে হচ্ছে। 
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড