• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ : মানিকগঞ্জের সিঙ্গাইরে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ ১ জনকে আটক করেছে র‍্যাব

ফুটন্ত গরম পানি মুহূর্তেই বরফ! (ভিডিও)

  অধিকার ডেস্ক    ০২ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩৩

পানি
ছবি : সংগৃহীত

বরফ গলে পানি হয়ে যাওয়ার দৃশ্য আমাদের কাছে খুব চেনা। নির্দিষ্ট তাপমাত্রায় বরফ গলে পানি হয়ে যায়। কিন্তু যদি বলি এর উল্টো কিছু? কখনো কি শুনেছেন গরম পানি মুহূর্তে বরফ হয়ে যাচ্ছে? আপনার আমার কাছে অস্বাভাবিক হলেও আমেরিকার বিভিন্ন অঞ্চলে এখন এটিই স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। 

হাড় কাঁপুনি ঠান্ডায় জমে যাচ্ছেন মার্কিনবাসী। সেখানের আবহাওয়া এতটাই শীতল যে সদ্য ফুটন্ত গরম পানিও কয়েক সেকেন্ডের মধ্যে বরফ হয়ে যাচ্ছে। এমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হলো সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। 

ক্রিস্টোফার ইনগ্রাহাম নামের এক ব্যক্তি নিজের টুইটার হ্যান্ডলে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, তিনি এক গ্লাস ফুটন্ত গরম পানি আকাশের দিকে ছুঁড়ে মারেন। কিন্তু মাটি ছোঁয়ার আগেই বরফে পরিণত হয়ে সেই পানি ঝরে পড়ে বরফে। 

ভিডিওটি দেখতে- এখানে ক্লিক করুন। 

আবার টেলর স্ক্যালন নামের এক তরুণীর পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, তিনি খোলা চুলে ঘরের বাইরে বের হয়েছিলেন। কিন্তু বাড়ি ফিরে দেখেন পিঠের ওপর ছড়ানো চুল আর পিঠে নেই। বরফের গুঁড়ো জমে তা মাথার ওপর খাঁড়া হয়ে দাঁড়িয়ে গেছে। মুহূর্তেই টেলরের এই ভিডিওটিও ভাইরাল হয়ে যায়। 

জানা যায়, গত এক সপ্তাহ ধরেই এমন অবস্থা পার করছেন মার্কিনবাসীরা। ফেব্রুয়ারির শুরুতে বাংলাদেশ, ভারতসহ এশিয়ার সব দেশ থেকে শীত বিদায় নিলেও, সেখানে চলছে তার রাজত্ব। বিশেষ করে মধ্য-পশ্চিমের প্রদেশগুলোতে বর্তমান তাপমাত্রা প্রায় -২৯ ডিগ্রি। 

চলতি সপ্তাহে এই তাপমাত্রা আরও কমতে পারে বলে আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। 
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড