• রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫  |   ২২ °সে
  • বেটা ভার্সন

বাটি ভর্তি বাতাস, দাম ৩০ ডলার!

  অধিকার ডেস্ক    ১১ জানুয়ারি ২০১৯, ১৫:১৬

বাতাস
বাটিতে পরিবেশন করা বাতাস (ছবি : সংগৃহীত)

বাতাস ছাড়া বাঁচতে পারে না কোনো মানুষ। খালি চোখে এটি দেখা যায় না, কেবল অনুভব করা যায়। তবে অনুভবের পাশাপাশি এবার খেতেও পারবেন বাতাস, তাও আবার খাদ্য হিসেবে! না, কোনো খোলা স্থানে নয়, বাতাস খেতে আপনাকে যেতে হবে রেস্তরাঁয়। ইতালির এক রেস্তরাঁ বাতাসকে পরিবেশন করছে মানুষের উপযোগী করে। 

সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায় ইতালির উত্তরাঞ্চলীয় শহর ক্যাসেল ফ্রাংকো ভেনিতোর ফিভা রেস্তোরাঁ সম্প্রতি গ্রাহকদের বিশেষ প্রক্রিয়ায় ভাজা বাতাস বা ‘ফ্রাইড এয়ার’ পরিবেশনের ঘোষণা দিয়েছে। বিশেষ এই খাবারটির নাম দেওয়া হয়েছে ‘এরিয়া ফ্রিটা’। তাদের এই ঘোষণাটি সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে। 

রেস্তরাঁর প্রধান বাবুর্চির কাছে সাংবাদিকরা জানতে চান, কীভাবে বাতাস খাওয়ানো হবে? উত্তরে তিনি বলেন, ‘প্রথমে ট্যাপিওকা গাছের মূল (ইতালির এক ধরনেরর সবজি) সেদ্ধ করা হবে। এরপর এটি বাতাসের উপাদান ওজনের সাথে মিশিয়ে দশ মিনিট ভাজা হবে। ফলে এটি মচমচে এবং ভিন্ন ধরনের স্বাদের হবে। 

এরপর পরিবেশন করা হবে এটি। প্রতি বাটি বাতাস খেতে আপনার খরচ করতে হবে ত্রিশ মার্কিন ডলার। 

‍সূত্র : অডিটিসেন্ট্রাল।
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড