• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০০ কেজি ওজন কমিয়ে কেমন আছে বিশ্বের সবচেয়ে মোটা ব্যক্তি?

  অধিকার ডেস্ক    ০৮ ডিসেম্বর ২০১৮, ০৯:৪৭

হুয়ান পেড্রো ফ্র্যাঙ্কো
হুয়ান পেড্রো ফ্র্যাঙ্কো (ছবি : সংগৃহীত)

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছিলেন হুয়ান পেড্রো ফ্র্যাঙ্কো। নিজের শারীরিক অবস্থানের কারণে পৃথিবীর সবচেয়ে মোটা মানুষের শিরোপা জিতেছিলেন ৩৪ বছর বয়সী এ ব্যক্তি।

২০১৭ সালে তার ওজন ৫৯৫ কেজি থাকলেও এক বছরে তিনি প্রায় ৩০০ কেজি ওজনই কমিয়ে ফেলেছেন। বর্তমানে তার ওজন ৩০৪ কেজি। অবশ্য এ কাজের জন্য বেশ অনেকগুলো অস্ত্রোপচার করতে হয়েছে তাকে। আর ৩০০ কেজি ওজন হারানোর সঙ্গে সঙ্গে হারিয়েছেন পৃথিবীর সবচেয়ে মোটা মানুষের তকমাও।

নিজের ওজন কমাতে বছর দুয়েক আগে পৈতৃক বাড়ি ছে়ড়েছিলেন তিনি। হুয়ান জানান, মাত্র ৬ বছর বয়সেই তার ওজন হয়েছিল ৬০ কেজি। মূলত, একটি বিরল রোগে আক্রান্ত তিনি। ১৭ বছর বয়সে এক দুর্ঘটনার পর তার ওজন বাড়ার হার বেড়ে যায় মারাত্মকভাবে। কিন্তু আর্থিক অনটনের জন্য কোনভাবে চিকিৎসার সাহায্য নিতে পারছিলেন না তিনি।

পরবর্তী সময়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডের সুবাদে একটি চিকিৎসা সংস্থা তার সাহায্যার্থে এগিয়ে আসে। বর্তমানে তিনি আবার বিছানা থেকে নামতে পারছেন। হাঁটাচলা করতে পারছেন, পোশাক পরতে পারছেন।

নিজের খেতাব গেলেও ওজন কমাতে পেরে খুশি মেক্সিকোর এই বাসিন্দা। সামনের দিনগুলোতে এই ওজন আরও কমানো হবে বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড