• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

বয়স সাত, আয় ১৭৬ কোটি টাকা! (ভিডিও)

  অধিকার ডেস্ক    ০৪ ডিসেম্বর ২০১৮, ১৩:২৮

রায়ান
খেলনাসহ রায়ান

ইউটিউব থেকে শত কোটি টাকার বেশি আয় করেছে মাত্র সাত বছরের এক শিশু। ইউটিউবে বিভিন্ন খেলনার ভিডিও দেখিয়ে এত টাকা আয় করা ওই শিশুর নাম রায়ান। খবর বিবিসি'র।

বয়স তার সাত। এ বয়সে খেলনা গাড়ি কিংবা চকলেটের জন্য মা-বাবার কাছে বায়না ধরার কথা। অথচ এ শিশু কিনা আয় করছে শত কোটি টাকা! সত্যিই, মাত্র সাত বয়সী একটি শিশু ইউটিউবে বিভিন্ন খেলনার ভিডিও দেখিয়ে আয় করছেন বিপুল অর্থ। 

সংবাদমাধ্যম বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনের মাধ্যমে জানা যায় রায়ান নামের এ শিশু ইতোমধ্যে  ইউটিউব থেকে  ১৭৬ কোটি টাকা আয় করেছে। একই সঙ্গে পরিণত হতে চলেছে ইউটিউব থেকে বেশি আয় করা তারকাদের একজন। 

জানা যায়, ২০১৫ সালে রায়ানের বাবা-মা 'রায়ান টয়'স রিভিউ' নামের একটি ইউটিউব চ্যানেল খোলেন। বর্তমানে এ চ্যানেলটির সাবস্ক্রাইবার প্রায় দুই কোটি। রায়ানের দেওয়া বিভিন্ন খেলনার ভিডিও শিশুদের মধ্যে দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে। বাজারে ওইসব খেলনাও বিক্রি হয়ে যায় অল্প সময়ের মধ্যে।

শিশুরা কেন তার ভিডিওগুলো পছন্দ করে? এমন প্রশ্নের জবাবে রায়ান সংবাদমাধ্যম এনবিসি চ্যানেলকে বলে, ‘কারণ, আমি মজা করতে জানি।’ 'ফোর্বস ম্যাগাজিন' জানায়, রায়ানের চ্যানেলে ভিডিও শুরুর আগে যেসব বিজ্ঞাপন দেখানো হয় তা থেকে ১৬৬ কোটি টাকা আয় করেছে সে।

রায়ানের পুরো নাম কিংবা পরিচয় জানাতে অস্বীকৃতি জানিয়েছে তার বাবা-মা। আর তাই সে পরিচিত হচ্ছে রহস্য বালক হিসেবেও। 
 

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড