• বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারীকে হত্যার দায়ে ভেড়ার কারাদণ্ড!

  ভিন্ন খবর ডেস্ক

২২ মে ২০২২, ১৯:০৫
ভেড়া
ভেড়া। (ছবি : সংগৃহীত)

উত্তর আফ্রিকার দেশ দক্ষিণ সুদানে একটি ভেড়াকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত। কারাদণ্ডপ্রাপ্ত ওই ভেড়াটির বিরুদ্ধে একজন বৃদ্ধ নারীর ওপর হামলা ও মাথা দিয়ে আঘাত করে হত্যার অভিযোগ আনা হয়।

শনিবার (২১ মে) দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দুবাইভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ সুদানের রুমবেক শহরে এই ঘটনা ঘটেছে। এছাড়া কেবল ভেড়াকে কারাদণ্ডই নয়, নিহত বৃদ্ধার পরিবারকে ক্ষতিপূরণ দিতেও ভেড়ার মালিককে নির্দেশ দেওয়া হয়েছে। দেশটির রুমবেক শহরের একটি স্থানীয় আদালতের রায়, ক্ষতিপূরণ হিসেবে ক্ষতিগ্রস্তের পরিবারকে পাঁচটি গরু দিতে হবে ভেড়ার মালিককে।

গত সপ্তাহে ওই বৃদ্ধাকে হত্যার দায়ে দক্ষিণ সুদানের লেকস প্রদেশের রুমবেক পুলিশ ভেড়াটিকে নিজেদের হেফাজতে নেয়। বৃদ্ধার মৃত্যুর আগে অভিযুক্ত ভেড়াটি তাকে আক্রমণ করে এবং বুকে বেশ কয়েকবার আঘাত করে বলে জানায় দেশটির সংবাদমাধ্যম সুদান টুডে।

উল্লেখ্য, লেকস প্রদেশের প্রথাগত আইন অনুযায়ী, কোনো পোষা প্রাণী যদি কাউকে হত্যা করে তাহলে তাকে (পোষা প্রাণী) মৃতের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হয়।

ওডি/জেআই

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড