• শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫০০ রুপির নোট ভাঙাতে গিয়ে কোটিপতি রংমিস্ত্রি

  ভিন্ন খবর ডেস্ক

২৫ জানুয়ারি ২০২২, ১৭:১০
রংমিস্ত্রি সদানন্দন ওলিপারাম্বিল
রংমিস্ত্রি সদানন্দন ওলিপারাম্বিল। (ছবি: সংগৃহীত)

ঘটনাটি ভারতের কেরালার। সেখানে ৫০০ রুপির একটি নোট ভাঙানোর জন্য লটারি কিনে রাতারাতি ১২ কোটি রুপির মালিক হলেন সদানন্দন নামের একজন রংমিস্ত্রি। একেই বলে ভাগ্য! সকালে ছিলেন গরীব বিকালে বনে গেলেন কোটিপতি।

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ৫০০ টাকার নোট নিয়ে বাজার করতে বেরিয়েছিলেন কেরালার কোট্টয়মের বাসিন্দা সদানন্দন ওলিপারাম্বিল। কিন্তু দোকানি খুচরা না দেওয়ায় মহা বিড়ম্বনায় পড়েন। বাজারের কাছেই ছিল লটারির একটি দোকান। খুচরা করার জন্য কিছু টাকা দিয়ে লটারি কিনেন। এর পর বাকি টাকা নিয়ে ফের বাজার করতে চলে যান।

দেশটির সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বিকাল হতেই এলাকায় হইহই পড়ে যায়। কেননা, ওই এলাকা থেকেই লটারির প্রথম পুরস্কার জিতেছেন এক জন। কিন্তু বিজয়ী কে সেটা তখনও কেউ জানতে পারেননি। সদানন্দনের কানে যখন খবর পৌঁছায় যে এলাকার এক জনের ভাগ্যে প্রথম পুরস্কার জুটেছে, তিনি আর স্থির থাকতে পারেননি। জামার পকেটে রাখা টিকিট বের করে সোজা লটারির দোকানের দিকে যান।

এর পর লটারির দোকানে টিকিটের নম্বর মেলাতেই আঁতকে ওঠেন সদানন্দন। আরও ভাল করে কয়েক বার টিকিটের নম্বর মেলান। দেখেন তার কেনা টিকিটেই প্রথম পুরস্কার হয়েছে। যার মূল্য ১২ কোটি টাকা! তবে ১২ কোটি টাকা জিতলেও পুরো টাকাটা হাতে পাবেন না সদানন্দন। আয়কর কেটে প্রায় সাড়ে সাত কোটি টাকা হাতে পাবেন তিনি।

ওডি/জেআই

আপনার চোখে পড়া অথবা জানা অন্যরকম অথবা ভিন্ন স্বাদের খবরগুলোও আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড